সাঙ্গাকারাকে ১০ ঘণ্টা জেরা, কলোম্বোতে বিক্ষোভ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১১ এএম, ০৪ জুলাই ২০২০
সাঙ্গাকারাকে ১০ ঘণ্টা জেরা, কলোম্বোতে বিক্ষোভ

২০১১ ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল ভারতের কাছে বিক্রি করে দিয়েছিল শ্রীলঙ্কা! ওই বিশ্বকাপের সময়ের শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগের এমন অভিযোগের পর তদন্ত করতে উঠে পড়ে লেগেছে শ্রীলঙ্কার সরকার ও দেশটির পুলিশের ইন্ডিপেনডেন্ট স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট।

২০১১ বিশ্বকাপ ফাইনালে ভারতের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিয়ের অভিযোগে তিন দিন ধরে জেরা করা হচ্ছে শ্রীলঙ্কার সাবেক ও বর্তমান ক্রিকেটারদের। তারই ফলশ্রুতিতে বৃহস্পতিবার (২ জুলাই) বিশেষ তদন্ত কমিটি ডেকে পাঠায় ২০১১ সালের বিশ্বকাপ দলের অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে।

তদন্ত কমিটি দশ ঘণ্টার উপরে জেরা করেছে শ্রীলঙ্কার এই সাবেক অধিনায়ককে। সাঙ্গকারাকে এই ভাবে জেরা করায় বিক্ষোভ হয়েছে কলম্বোতে। সাঙ্গাকারাকে জেরা করার সময় ক্রীড়ামন্ত্রণালয়ের অফিসের বাইরে বিক্ষোভ করতে দেখা যায় হয়। জানা গিয়েছে, একটি রাজনৈতিক দলের যুব শাখার তরফে এই বিক্ষোভ করা হয়।

বিক্ষোভকারীদের তরফে বলা হয়েছে, ‘কোনও প্রমাণ ছাড়াই ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ করা হয়েছে। আর সেই অভিযোগের ভিত্তিতে সাঙ্গাকারা এবং অন্যান্য ক্রিকেটারকে ক্রমাগত ঝামেলায় ফেলা হচ্ছে। যার প্রতিবাদ জানিয়ে এই বিক্ষোভ।’

এদিকে ওই রাজনৈতিক দলের প্রধানমন্ত্রীর পদের দাবিদার সাজিত প্রেমদাসা টুইট করেছেন, ‘সাঙ্গাকারা এবং ২০১১ সালের নায়কদের ক্রমাগত বিব্রত করা হচ্ছে। সরকারের এই কাজ মেনে নেওয়া যায় না। এর বিরুদ্ধে কড়া প্রতিবাদ হওয়া উচিত।’

এর আগে কলম্বোতে মঙ্গলবার (৩০ জুন) ৬ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয় শ্রীলঙ্কার সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান ও সাবেক এই অধিনায়ক এবং তখনকার প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভাকে। ডি সিলভাকেকে ৬ ঘণ্টা জেরা করার পর বুধবার (১ জুলাই) জিজ্ঞাসাবাদ করা হয় বিশ্বকাপের ওই ফাইনাল ম্যাচে ৩০ মিনিট ক্রিজে থেকে ২০ বলে ২ রান করা ওপেনার উপুল থারাঙ্গাকে।

অরবিন্দ ডি সিলভা, উপুল থারাঙ্গা ও কুমার সাঙ্গাকারার পর শুক্রবার (৩ জুলাই) জিজ্ঞাসাবাদ করা হবে ওই ম্যাচের সেঞ্চুরিয়ান মাহেলা জয়াবর্ধনেকে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ বিক্রি : মুখ খুললেন বিসিসিআই দুর্নীতি দমন ইউনিটের প্রধান

বিশ্বকাপ বিক্রি : মুখ খুললেন বিসিসিআই দুর্নীতি দমন ইউনিটের প্রধান

ক্যান্ডিতে ব্যাটসম্যানদের দাপট

ক্যান্ডিতে ব্যাটসম্যানদের দাপট

প্রিমিয়ার লিগ শুরুর পরিকল্পনায় শ্রীলঙ্কা

প্রিমিয়ার লিগ শুরুর পরিকল্পনায় শ্রীলঙ্কা

ডি ভিলিয়ার্সের চোখে আইপিএলের সর্বকালের সেরা একাদশ

ডি ভিলিয়ার্সের চোখে আইপিএলের সর্বকালের সেরা একাদশ