মনোবিদ পাচ্ছেন রুমানা-আকবররা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫২ এএম, ১২ জুলাই ২০২০
মনোবিদ পাচ্ছেন রুমানা-আকবররা

করোনার কারণে খেলাধুলা না থাকায় দীর্ঘদিন ধরে ঘরে বসে বন্দি জীবন পার করছে ক্রিকেটাররা। ইতোমধ্যে আন্তর্জাতিক ক্রিকেট ফিরলেও বাংলাদেশে কবে মাঠে ফিরবে তা এখনও অনিশ্চিত। চলতি বছরের সূচিতে থাকা বাংলাদেশের সবগুলো সিরিজই ইতোমধ্যে স্থগিত হয়েছে। তাই সহসায় মাঠে ফেরা হচ্ছে না বাংলাদেশের ক্রিকেটারদের।

সবগুলো দ্বি-পাক্ষীক সিরিজ স্থগিত হলেও এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে মাঠে ফেরার সুযোগ ছিল বাংলাদেশের। তাতেও বাঁধা হয়ে দাঁড়িয়েছে করোনাভাইরাস। করোনার কারণে ইতোমধ্যে স্থগিত হয়েছে এশিয়া কাপ। গুঞ্জন আছে ইতোমধ্যে স্থগিত হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপও। কেবল মাত্র আনুষ্ঠানিক ঘোষণা বাকি। তাই এ বছর আর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা হচ্ছে না বাংলাদেশের।

ক্রিকেটাররা দীর্ঘদিন খেলাধুলার বাহিরে থাকায় খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্যে প্রভাব পড়াটা স্বাভাবিক। বিষয়টি মাথায় রেখে বাংলাদেশ নারী ক্রিকেট দল ও অনূর্ধ্ব-১৯ পুরুষ ক্রিকেট দলের ক্রিকেটারদের জন্য মনোবিদ নিয়োগ দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ( বিসিবি)।

শনিবার (১১ জুলাই) গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি’র নারী ক্রিকেট উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল ও প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

এ ব্যাপারে শফিউল আলম নাদেল বলেন, ‘আমরা নারী ক্রিকেট দলের জন্য আলী খানকে নিয়োগ দিচ্ছি। আপাতত নারী ক্রিকেট দলের পাশাপাশি অনূর্ধ্ব-১৯ দলও থাকবে তাদের সঙ্গে। জাতীয় দলের ক্রিকেটারদেরও এর আওতায় আনা হবে। আলী খান এর আগেও বেশ কয়েকবার আমাদের সঙ্গে কাজ করেছেন। এবারও কয়েকটা সেশন করবেন। আশা করছি এ মাস থেকেই শুরু হবে।’

আর বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘আমরা বিষয়টি নিয়ে চিন্তা করছি। কানাডাপ্রবাসী আলী খানের সঙ্গে যোগাযোগ করেছি, যিনি আমাদের আগেও সাহায্য করেছিলেন। ওনাকে আমি আমাদের পরিকল্পনার কথা জানিয়েছি। উনিও আমাকে তার একটি পরিকল্পনা দিয়েছেন। তবে এখন নারী ক্রিকেট দল ও অনূর্ধ্ব-১৯ দলকে এই পরিকল্পনার মধ্যে রেখেছি। যদি সফল হই পরে জাতীয় দলের ছেলে ক্রিকেটারদেরও আনবো। কিন্তু আগে আমরা এই দুটি দলকে নিয়ে ভাবছি।’

কানাডাপ্রবাসী মনোবিদ আলী খানের সাথে যোগাযোগ করেছে বিসিবি। যেখানে তিনি বাংলাদেশ নারী ক্রিকেট দল ও অনূর্ধ্ব-১৯ পুরুষ ক্রিকেট দলের ক্রিকেটারদের সাথে পাঁচটি করে সেশন করবেন। প্রত্যেকটি সেশনে মোট ২৫ জন ক্রিকেটার করে উপস্থিত থাকবেন। সবগুলো সেশনই হবে অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

সাউথ্যাম্পটন টেস্টে জায়গা না পেয়ে হতাশ ও রাগান্বিত ব্রড

সাউথ্যাম্পটন টেস্টে জায়গা না পেয়ে হতাশ ও রাগান্বিত ব্রড

আয়ারল্যান্ডের অনুশীলন দলে আফ্রিকান কার্টিস ক্যাম্পার

আয়ারল্যান্ডের অনুশীলন দলে আফ্রিকান কার্টিস ক্যাম্পার

টিকিটের টাকা ফেরত পাচ্ছেন পিএসএলের দর্শকরা

টিকিটের টাকা ফেরত পাচ্ছেন পিএসএলের দর্শকরা

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহীর পদত্যাগ

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহীর পদত্যাগ