পিসিবির নতুন সভাপতি রমিজ রাজা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৬ এএম, ১৪ সেপ্টেম্বর ২০২১
পিসিবির নতুন সভাপতি রমিজ রাজা

পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক ক্রিকেটার রমিজ রাজা। পিসিবির গর্ভনিং বডির ছয়জন সদস্য তার পক্ষে ভোট দেওয়ায় তিনি সভাপতি হিসেবে নির্বাচিত হন। আগামী তিন বছর পাকিস্তান ক্রিকেটের এ গুরুত্বপূর্ণ পদে থাকবেন রমিজ রাজা।

চলতি বছরের আগস্টে সভাপতি হিসেবে মেয়াদ পূর্ণ করেছিলেন এহসান মানি। নতুন করে তার মেয়াদ বাড়ানো হবে না বলে জানিয়েছিল পিসিবি। বেশ কিছুদিন ধরেই গুঞ্জন ছিল এহসান মানির স্থলাভিষিক্ত হবেন রমিজ রাজা।

চলতি বছরের ২৭ আগস্ট সভাপতি পদে নির্বাচনের জন্য রমিজ রাজাকে সবুজ সংকেট দিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এরপর বোর্ডের কর্মকর্তাদের সাথে বৈঠকও করেছিলেন তিনি। এতেই সংস্থাটির নতুন প্রধান হিসেবে রমিজ রাজার নাম উচ্চারিত হচ্ছিল।

পিসিবির সাথে রমিজের কাজ করার অভিজ্ঞতা এবারই নতুন নয়। এর আগে ২০০৩ থেকে ২০০৪ পর্যন্ত পিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করেছিলেন তিনি। ২০০৪ সালে তার সাংগঠনিক দক্ষতার কারণে ভারত সফরে গিয়েছিল পাকিস্তান। এছাড়াও রমিজ রাজার হাত ধরেই পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে এসেছিল আমূল পরিবর্তন।

২০০৪ সালে ভারতের কাছে ওয়ানডে এবং টেস্ট সিরিজের হারের পর বব উলমারকে কোচ করে নিয়ে এসেছিলেন রমিজ রাজা। প্রধান নির্বাহীর দায়িত্ব ছাড়ার আগে জাতীয় ক্রিকেট একাডেমি চালু করার প্রস্তাবও দিয়েছিলেন তিনি। তবে দায়িত্ব ছেড়ে দেওয়ায় তার প্রস্তাবে সায় দেয়নি বোর্ডের সদস্যরা।

১৯৮৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন রমিজ রাজা। এরপর থেকে পাকিস্তানের জার্সিতে ৫৭ টেস্ট এবং ১৯৮ ওয়ানডে খেলেন তিনি। ১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকাও পালন করেছিলেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপে সুযোগ না পেয়ে ক্ষুব্ধ তাহির

বিশ্বকাপে সুযোগ না পেয়ে ক্ষুব্ধ তাহির

নেপালে খেলার অনুমতি পেলেন তামিম

নেপালে খেলার অনুমতি পেলেন তামিম

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন টেইলর

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন টেইলর

সময়ই বলে দেবে দলের চাহিদাটা কী : তামিম প্রসঙ্গে রিয়াদ

সময়ই বলে দেবে দলের চাহিদাটা কী : তামিম প্রসঙ্গে রিয়াদ