পাকিস্তানে নজিরবিহীন নিরাপত্তা লঙ্কান দল

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০২:৪৮ এএম, ৩০ অক্টোবর ২০১৭
পাকিস্তানে নজিরবিহীন নিরাপত্তা লঙ্কান দল

লাহোরে ২০০৯ সালের সন্ত্রাসীদের হামলাল দুঃস্মৃতি মাথায় নিয়ে পাকিস্তানে আবারও খেলতে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ওই সন্ত্রাসী হামলার পর পেরিয়ে গেছে প্রায় ৮টি বছর। নিরাপত্তা পরিস্থিতিও এখন অনেকটা স্বাভাবিক পাকিস্তানের। তবে আর একটিবার ভুল পথে পা বাড়াতে চায় না তারা। লাহোরে শ্রীলঙ্কা দলের জন্য তাই এবার নজিরবিহীন নিরাপত্তার ব্যবস্থাই করেছে পাকিস্তান সরকার।

উদ্দেশ্য, পাকিস্তানের নিরাপত্তার ব্যাপারে সবার আস্থা ফিরিয়ে আনা। শ্রীলঙ্কা দল এবার খুব বেশি সময় থাকবে না সেখানে। গাদ্দাফি স্টেডিয়ামে তারা একটি মাত্র টি-টোয়েন্টি খেলবে, সিরিজের শেষ টি-টোয়েন্টিটি। সে উদ্দেশ্যেই রোববার সকালে আবুধাবি থেকে লাহোরে পা রেখেছে লঙ্কান দল।

লাহোরে পা রাখার পর বোম্ব-প্রুফ বাসে করে টিম হোটেলে নেয়া হয়েছে শ্রীলঙ্কা দলকে। লাহোরের আল্লামা ইকবাল বিমানবন্দর থেকে ১৪ কিলোমিটার রাস্তাজুড়ে স্বশস্ত্র পুলিশ নিরাপত্তা দিয়েছে। বড় বড় বিল্ডিংয়ের উপরে কমান্ডো পুলিশ সার্বক্ষণিক নজর রেখেছে লঙ্কান টিম বাসের ওপর। ঠিক ততটাই নিরাপত্তা দেওয়া হয়েছে, যতটা দেওয়া হয় কোনো দেশের রাষ্ট্রপ্রধানকে।

তবে এতটা নিরাপত্তা সত্ত্বেও শ্রীলঙ্কা দলের অনেক সিনিয়র খেলোয়াড় পাকিস্তানে যাননি। ২০০৯ সালে লাহোর হামলার শিকার হওয়া লঙ্কান দলের কোনো খেলোয়াড় বা কোচ এবার দলের সঙ্গে নেই।


শেয়ার করুন :