‘তাসকিনের আইপিএল খেলতে আপত্তি নেই, তবে সিরিজ শেষে’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ২২ মার্চ ২০২২
‘তাসকিনের আইপিএল খেলতে আপত্তি নেই, তবে সিরিজ শেষে’

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপএল) প্রথমবারের মতো ডাক পেলেও খেলতে যাচ্ছেন না টাইগার পেসার তাসকিন আহমেদ। দক্ষিণ আফ্রিকায় চলমান সিরিজে থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে ছাড়পত্র পাননি তাসকিন। তবে সিরিজ শেষে যেতে চাইলে শ্রীলঙ্কা সিরিজ থেকে ছাড় দেবে বিসিবি।

মঙ্গলবার (২২ মার্চ) মিরপুরে সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, “তাসকিনের খেলা ব্যাপারের (আইপিএলে) আমাদের কোনো আপত্তি নেই। তবে চলমান সিরিজের মধ্য থেকে নয়।”

ইনজুরির কারণে আইপিএল থেকে ছিটকে গেছেন ইংলিশ পেসার মার্ক উড। লাক্ষ্মৌ সুপার জায়ান্টসে তার বদলি বাংলাদেশি পেসার তাসকিন আহমেদকে নিতে আগ্রহ প্রকাশ করেছিল লাক্ষ্মৌ সুপার জায়ান্টস। তবে বিসিবি থেকে ছাড়পত্র না পাওয়ায় আপাতত জাতীয় দলের খেলাতেই মনোনিবেশ করছেন তাসকিন।

জাতীয় দলের খেলা ছেড়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপএল) ক্রিকেট বিশ্বের বিভিন্ন খেলোয়াড় খেলে থাকেন। বাংলাদেশের সাকিব আল হাসানও বেশ কয়েকবার জাতীয় দলের সিরিজ থেকে ছুটি নিয়ে আইপিএলে খেলেছেন। আইপিএল খেলতে এবারও জাতীয় দল থেকে ছুটি নিয়েছিলেন তিনি। তবে নিলামে দল না পাওয়ায় সাকিব আল হাসানের এবার আর খেলা হচ্ছে না।

নিলামে নাম থাকলেও কোন দল তাসকিনের বিষয়ে আগ্রহ দেখায়নি। তবে ইনজুরির কারণে ইংলিশ পেসার মার্ক উড ছিটকে যাওয়ায় লাক্ষ্মৌ সুপার জায়ান্টস হঠাৎই তাসকিনের বিষয়ে আগ্রহ প্রকাশ ক রে। যদিও শেষ পর্যন্ত তারা তাসকিনের পরিবর্তে জিম্বাবুয়ের ব্লেসিং মুজারাবানিকে দলে নিচ্ছে।

তাসকিনের আইপিএল ইস্যুতে নাজমুল হাসান পাপন এক প্রশ্নের জবাবে বলেন, ‍“তাসকিনের খেলার ব্যাপারে (আইপিএল-এ) আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু চলামান সিরিজের মধ্য থেকে নয়। এ সিরিজ (দক্ষিণ আফ্রিকা সিরিজ) শেষ হলে ও (তাসকিন) যেতে পারে। ওর সাথে আমাদের (বিসিবি) এমনটাই কথা হয়েছে।”

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর শেষ হবে ১১ এপ্রিল। অন্যদিকে, চলতি মার্চ মাসের ২৬ তারিখ (শনিবার) থেকে মাঠে গড়াবে আইপিএলের ১৫তম আসর, শেষ হবে ২৯ মে। তবে লাক্ষ্মৌ সুপার জায়ান্টস বা আইপিএলের অন্য কোন দল যদি চায় তাহলে দক্ষিণ আফ্রিকার সফর শেষে তাসকিনকে দলে ভেড়াতে পারেন। বিসিবি সেক্ষেত্রে তাসকিনকে ছাড়া দেবে।

বিসিবি সভাপতি বলেন, ‍“বাংলাদেশ দলের চলমান সিরিজ শেষে চাইলে তাসকিন আইপিএলে যেতে চাইলে বোর্ড তাকে ছাড় দেবে। এমনকি এরপর শ্রীলঙ্কা থেকেও আমরা ছাড় দিতে পারি। কিন্তু একটা চলমান সিরিজের মাঝখান থেকে আমরা কাউকে ছাড়তে পারি না।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

নিয়ম যাই হোক, তা যেন সবার জন্যই প্রযোজ্য হয়: তাসকিন ইস্যুতে মাশরাফি

নিয়ম যাই হোক, তা যেন সবার জন্যই প্রযোজ্য হয়: তাসকিন ইস্যুতে মাশরাফি

জাতীয় দলের খেলা থাকায় মিললো না তাসকিনের ছাড়পত্র

জাতীয় দলের খেলা থাকায় মিললো না তাসকিনের ছাড়পত্র

দলের জয়ে অবদান রাখাই তাসকিনের ‘মূল লক্ষ্য’

দলের জয়ে অবদান রাখাই তাসকিনের ‘মূল লক্ষ্য’

বিশ্বকাপের আগে তাসকিনের ‘বোলিং গুরু’ মাশরাফি

বিশ্বকাপের আগে তাসকিনের ‘বোলিং গুরু’ মাশরাফি