আইসিসির জেনারেল ম্যানেজার হলেন পাকিস্তানের ওয়াসিম খান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১১ পিএম, ২২ এপ্রিল ২০২২
আইসিসির জেনারেল ম্যানেজার হলেন পাকিস্তানের ওয়াসিম খান

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সাবেক প্রধান নির্বাহী (সিইও) ওয়াসিম খানকে জেনারেল ম্যানেজার (ক্রিকেট) হিসেবে নিয়োগ দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। শুক্রবার (২২ এপ্রিল) এ বিবৃতিতে আইসিসি বিষয়টি নিশ্চিত করেছে। বলা হয়, মে মাস থেকে জেনারেল ম্যানেজারের চেয়ারে বসবেন ওয়াসিম খান।

জিওফ অ্যালার্ডিস আইসিসির সিইও (প্রধান নির্বাহী) হওয়ার আগে ৮ বছর জেনারেল ম্যানেজারের (ক্রিকেট) দায়িত্ব সামলেছেন। এবার সেই চেয়ারে বসবেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সাবেক প্রধান নির্বাহী ওয়াসিম খান।

ওয়াসিম খান পিসিবির প্রধান নির্বাহীয় দায়িত্ব পালন করা ছাড়াও ল্যাঙ্কাশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাব ও চান্স টু শাইনের হয়েও একই দায়িত্ব পালন করেছেন। এবার আইসিসির জেনারেল ম্যানেজারের দায়িত্ব পেয়ে নিজেকে সম্মানিত মনে করছেন ওয়াসিম।

এ বিষয়ে ওয়াসিম খান বলেন, ‍“আইসিসিতে যোগদান করতে পেরে আমি সম্মানিত বোধ করছি। আমি আমাদের খেলাকে আরও বিস্তৃত এবং শক্তিশালী করতে সদস্যদের সাথে সদস্যদের সাথে কাজ শুরু করতে মুখিয়ে আছি। বিশেষ করে মেয়েদের খেলার উন্নতি করতে আইসিসির প্রতিশ্রুতিতে আমি বিশেষভাবে উত্তেজিত।”

পিসিবির প্রধান নির্বাহী হিসাবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন ওয়াসিম খান। পাকিস্তানে ক্রিকেট ফেরাতে তার উদ্যোগ ছিল বেশ প্রশংসিত। রমিজ রাজা পিসিবির চেয়ারম্যান হওয়ার পর দায়িত্ব ছাড়েন তিনি।

নারী ক্রিকেট নিয়ে ওয়াসিম খান আরও বলেন, “আমরা ২০১৭ সালে লিচেস্টারশায়ারে আইসিসি নারী ক্রিকেট বিশ্বকাপের বেশ কয়েকটি ম্যাচ আয়োজন করার বিষয়ে ভাগ্যবান ছিলাম, যা খেলার ইতিহাসে একটি উল্লেখযোগ্য মুহূর্ত ছিল। আমি আগামী দশকেও এ বৃদ্ধিকে আরও ত্বরান্বিত করতে কাজ করতে চাই।”

ওয়াসিম খানকে আইসিসি জেনারেল ম্যানেজার নিয়োগ দেওয়ার বিষয়ে আইসিসির সিইও (প্রধান নির্বাহী) জিওফ অ্যালার্ডিস বলেছেন, “আইসিসিতে ওয়াসিমকে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। তার আমাদের খেলাধুলা এবং স্টেকহোল্ডারদের সম্পর্কে গভীর জ্ঞান রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট তার অভিজ্ঞতা আইসিসির গ্রোথ স্ট্র্যাটেজি এবং নতুন ইভেন্ট সাইকেলকে বাস্তবায়ন করতে বড় ভূমিকা রাখবে।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ২০ দল, সরাসরি খেলবে ১২ দল

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ২০ দল, সরাসরি খেলবে ১২ দল

ম্যাচ পরিচালনায় নিরপেক্ষ আম্পায়ারে ফিরলো আইসিসি

ম্যাচ পরিচালনায় নিরপেক্ষ আম্পায়ারে ফিরলো আইসিসি

ক্রিকেটে বৈধতা পাচ্ছে ‘মানকাড আউট’

ক্রিকেটে বৈধতা পাচ্ছে ‘মানকাড আউট’

নারী বিশ্বকাপের প্রাইজমানি দ্বিগুণ করলো আইসিসি

নারী বিশ্বকাপের প্রাইজমানি দ্বিগুণ করলো আইসিসি