কাউন্টি ক্রিকেটে ব্যাটে-বলে পাকিস্তানিদের জয়জয়কার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৭ পিএম, ১০ মে ২০২২
কাউন্টি ক্রিকেটে ব্যাটে-বলে পাকিস্তানিদের জয়জয়কার

ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট লিগ ইংলিশ কাউন্টি মানেই ক্রিকেট বিশ্বের তারকাদের মেলা। এই জায়গায় এগিয়ে আছেন পাকিস্তানি ক্রিকেটাররা। কাউন্টি চ্যাম্পিয়নশিপের ২০২২ সালের চলতি আসরে বিভিন্ন দলে মোট ১০ জন পাকিস্তানি ক্রিকেটার অংশগ্রহন করছেন। ব্যাটে-বলেও তাদেরই জয়জয়কার।

কাউন্টির দুইটি অংশ – প্রথম বিভাগ ও দ্বিতীয় বিভাগ। প্রথম বিভাগে খেলা খেলোয়াড়দের দিকেই প্রথমে আলোকপাত করা যাক। এখানে শুরু দিকেই থাকবেন ইয়র্কশায়ারের পেস বোলিং অলরাউন্ডার হাসান আলী। চার ম্যাচে ২৪ উইকেট নিয়ে উইকেট শিকারিদের তালিকায় শীর্ষে অবস্থান করেছেন তিনি।

কেন্টের বিপক্ষে অভিষেক ম্যাচেই পাঁচ উইকেট নিয়েছেন হাসান আলী। পরের ম্যাচে গ্লুচেস্টারশায়ারের বিপক্ষে ঝুলিতে পুরেন ৯ উইকেট। তৃতীয় ম্যাচে হ্যাম্পশায়ারের বিপক্ষে ৬ উইকেট নেয়ার পর শেষ ম্যাচে ওয়ারউইকশায়ারের বিপক্ষেও দখল করেন ৪ উইকেট।

হাসানের পরই আছেন হ্যাম্পশায়ারের মোহাম্মদ আব্বাস। হাসান আলীকে অনুসরণ করে ২২ উইকেট নিয়ে আব্বাস আছেন তালিকার দ্বিতীয় স্থানে। সমারসেটের বিপক্ষে ৬ উইকেট নিয়ে শুরু। পরের তিন ম্যাচে গ্লুচেস্টারশায়ারের, কেন্ট ও ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে নেন ১৬ উইকেট।

কম যাননি ইয়র্কশায়ারের হারিস রউফও। তবে তিন ম্যাচে ১১ উইকেট নিয়ে সাইড স্ট্রেনের ইনজুরিতে পরেন হারিস। বল হাতে ঝলক দেখিয়েছেন মোহাম্মদ আমিরও। নাসিম শাহের বদলি হিসেবে খেলতে নেমে ৬ উইকেট নিয়েছেন গ্লুচেস্টারশায়ারের এই পেসার। দ্বিতীয় বিভাগে ঝড় তুলেছেন মিডলসেক্সের শাহীন আফ্রিদি। তিনি নিয়েছেন মোট ১৪ উইকেট।

ব্যাট হাতেও সমান পারদর্শীতা দেখিয়েছেন পাকিস্তানি ব্যাটাররা। সবার উপরে আছেন ডার্বিশায়ারের শান মাসুদ। দুটি ডাবল সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরিতে ৪ ম্যাচে ৭১৩ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তিনে আছেন তিনি। তার উপরে আছেন কেবল চেতেশ্বর পূজারা (৭১৭) ও শন ডিকসন (৭২৯)।

শান মাসুদ ছাড়াও ব্যাট হাতে নিজেদের জানান দিয়েছেন মোহাম্মদ রিজওয়ান ও আজহার আলীরা। শুরুতে আলো ছড়াতে না পারলেও শেষের দিকে এসে দুর্দান্ত ব্যাটিং করেছেন তারা। এর মধ্যে রিজওয়ানের ম্যাচজয়ী ৭৯ রান ও আজহার আলীর ম্যাচ বাঁচানো ৯২ রানের ইনিংস উল্লেখ করার মতো।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

কাউন্টিতে  দুর্দান্ত পারফর্ম্যান্সের পুরস্কার পেলেন শান মাসুদ

কাউন্টিতে দুর্দান্ত পারফর্ম্যান্সের পুরস্কার পেলেন শান মাসুদ

টানা ছয় ‘ডাক’, রেকর্ডবুকে নাথান গিলক্রিস্ট

টানা ছয় ‘ডাক’, রেকর্ডবুকে নাথান গিলক্রিস্ট

লর্ডসে খেলার স্বপ্ন পূরন হওয়ায় উচ্ছ্বাসিত শাহীন আফ্রিদি

লর্ডসে খেলার স্বপ্ন পূরন হওয়ায় উচ্ছ্বাসিত শাহীন আফ্রিদি

ইংলিশ কাউন্টিতে ইতিহাস গড়লেন শান মাসুদ

ইংলিশ কাউন্টিতে ইতিহাস গড়লেন শান মাসুদ