কাউন্টিতে সর্বশেষ পর্বে খেলবেন না চার পাকিস্তানি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৪ পিএম, ১২ মে ২০২২
কাউন্টিতে সর্বশেষ পর্বে খেলবেন না চার পাকিস্তানি

ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে চলতি মৌসুমে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করছেন পাকিস্তানি ক্রিকেটাররা। তবে সর্বশেষ পর্বে চারজনের সার্ভিস পাবে না দলগুলো। এই চারজন হলেন শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, হাসান আলি এবং মোহাম্মদ আমির। এই চারজন এই সপ্তাহে তাদের ম্যাচগুলো মিস করবেন।

অন্যদিকে, সাইড স্ট্রেনের কারণে ইয়র্কশায়ারের হয়ে শেষ ম্যাচ মিস করা হারিস রউফ এই পর্বে ফিরবেন বলে আশা করা হচ্ছে। বৃহস্পতিবার ( ১২) থেকে শুরু হওয়া ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে ম্যাচের জন্য তাকে ১২ সদস্যের দলে রাখা হয়েছে। বিশ্রাম দেওয়া হয়েছে অলরাউন্ডার হাসান আলীকে।

ফাস্ট বোলার শাহীন আফ্রিদিকে গুরুত্বপুর্ন ম্যাচের জন্য বিশ্রামে রেখেছে তার দল মিডলসেক্স। লর্ডসে নটিংহ্যামশায়ারের বিপক্ষে ম্যাচে দল থাকবেন না এই পেসার। যুক্তরাজ্যে আসার পর থেকে তিন সপ্তাহের মধ্যে তিন ম্যাচ খেলার ধকল কাটিয়ে উঠতেই শাহীনের এই বিশ্রাম।

ওইদিকে পারিবারিক সমস্যার কারণে লিসেস্টারশায়ারের বিপক্ষে ম্যাচে থাকছেন উইকেটরক্ষক ব্যাটার রিজওয়ান। একটি বিবৃতিতে রিজওয়ানের পরিবারের প্রতি সহানুভূতি জানিয়েছে সাসেক্স। বিবৃতিতে বলা হয়েছে, ‘এই কঠিন সময়ে রিজওয়ান এবং তার পরিবারকে আমাদের পক্ষ থেকে সহানুভূতি জানাচ্ছি।’

হ্যামস্ট্রিং ইনুজুরিতে পরেছেন বাহাতি পেসার মোহাম্মদ আমির। সামরসেটের বিপক্ষে ম্যাচে থাকছেন না তিনি। এই প্রসঙ্গে ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়ে, ‘কয়েক বছর ধরে লাল বলের ক্রিকেট থেকে দূরে ছিলেন তিনি। গ্লুচেস্টারশায়ারের হয়ে অল্প সময়ের মধ্যে প্রচুর বোলিং করায় তার বিশ্রাম প্রয়োজন।’

আমির ছাড়াও ইনপজুরিতে পরেছেন্ গ্লুচেস্টারশায়ারের কয়েকজন খেলোয়াড়। তাদের মধ্যে ক্রিস ডেন্ট ও বেন চার্লসওয়ার্থ ভুগছেন পায়ের ইনজুরিতে। ডেভিড পেইনের গোড়ালির সমস্যা। সব মিলিয়ে বেশ ভালোই ঝামেলায় আছে তারা।

ওইদিকে বিশ্রাম ও ইনজুরিতে থাকা খেলোয়াড়দের বদলি হিসেবে স্বল্পমেয়াদে কয়েকজনকে স্বাক্ষর করিয়েছে দলগুলো। নতুন চুক্তি করা খেলোয়াড়রা হলেন জ্যাকব বেথেল (ওয়ারউইকশায়ার, এক সপ্তাহ), ব্র্যাড হুইল (হ্যাম্পশায়ার, দুই সপ্তাহ) এবং জ্যাক চ্যাপেল (নটিংহামশায়ার, এক মাস)।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

কাউন্টি ক্রিকেটে ব্যাটে-বলে পাকিস্তানিদের জয়জয়কার

কাউন্টি ক্রিকেটে ব্যাটে-বলে পাকিস্তানিদের জয়জয়কার

কাউন্টিতে  দুর্দান্ত পারফর্ম্যান্সের পুরস্কার পেলেন শান মাসুদ

কাউন্টিতে দুর্দান্ত পারফর্ম্যান্সের পুরস্কার পেলেন শান মাসুদ

শান মাসুদকে টেস্ট ও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে দেখতে চান হাফিজ

শান মাসুদকে টেস্ট ও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে দেখতে চান হাফিজ

টানা ছয় ‘ডাক’, রেকর্ডবুকে নাথান গিলক্রিস্ট

টানা ছয় ‘ডাক’, রেকর্ডবুকে নাথান গিলক্রিস্ট