‘স্বপ্ন দেখি এশিয়া কাপ জিতবো, বিশ্বকাপ জিতবো’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২০ পিএম, ২০ জুলাই ২০২২
‘স্বপ্ন দেখি এশিয়া কাপ জিতবো, বিশ্বকাপ জিতবো’

ফাইল ফটো

ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে বাজেভাবে হারলেও ওয়ানডে সিরিজে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। শুধু ঘুরে দাঁড়ানো নয়, স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে রীতিমত ধবলধোলাই করেছেন টাইগাররা। ওয়ানডে ফরম্যাটে টাইগারদের এটাই প্রথম সাফল্য নয়। ধারাবাহিক সাফল্যে যে ক্রিকেটারদের মনে আরও বড় স্বপ্ন দানা বেঁধেছে সেটাই জানালেন মেহেদী হাসান মিরাজ। বললেন, “আমরা তো স্বপ্ন দেখি এশিয়া কাপ জিতবো, বিশ্বকাপ জিতবো।”

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে বুধবার (২০ জুলাই) দেশে ফিরেন তাসকিন আহমেদ এবং মেহেদী হাসান মিরাজ। তাদের সাথে দেশে ফিরেছেন কোচিংস্টাফের আরও চারজন। দেশে ফেরার পর বিমানবন্দর সাংবাদিকদের সাথে কথা বলেন মিরাজ।

তিনি বলেন, “এটা ঠিক যে, ওয়ানডেতে আমরা সাচ্ছন্দ্য বোধ করি। এ সংস্করণে আমরা সব সময়ই ভালো খেলি। ৪-৫ বছর ধরে ভালো ফলও আসছে। যেখানে সফলতা পাওয়া যায়, সেখানে অবশ্যই সবাই বেশি আত্মবিশ্বাসীও থাকে।”

২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ নিয়ে মিরাজ বলেন, “টুর্নামেন্টটা খুব বেশি দূরে নয়। হয়তো ১ বছর ২ বা ৩ মাস বাকি আছে। আমরা যেভাবে এগোচ্ছি, ঠিক পথেই আছি। তাই আমি মনে করি, এভাবে এগোলে আমাদের জন্য বিশ্বকাপটা আরও বেশি ভালো হবে। দলে অনেক অভিজ্ঞ খেলোয়াড়ও থাকবে।”

মিরাজ বলেন, “তামিম ভাই, সাকিব ভাই, মুশি ভাই (মুশফিকুর রহিম), রিয়াদ ভাই (মাহমুদউল্লাহ) আছেন, তারা তো অনেক অভিজ্ঞ। তারপর আমি, মোস্তাফিজ, লিটনরাও অনেক দিন ধরে খেলছি। আমাদের অনেকেরও আন্তর্জাতিক ক্যারিয়ার পাঁচ বছর হয়ে যাবে। তাই মোটামুটি ভালো একটা একটা অভিজ্ঞতা নিয়ে বিশ্বকাপে যাব আমরা, আশা করি ভালো খেলতে পারবো।”

তরুণ ও অভিজ্ঞ মিলে ২০২৩ বিশ্বকাপে বড় স্বপ্নই দেখছেন মিরাজ। বলেন, “বিশ্বকাপে ভালো কিছু করতে পারলে আমাদের নিজেদের জন্য যে রকম ভালো হবে, দেশের জন্যও ভালো হবে। তাই অবশ্যই বড় কিছু অর্জনের চেষ্টা করবো।”

“কিন্তু এটা তো আপনি বলতে পারেন না যে বিশ্বকাপে আমরাই চ্যাম্পিয়ন হবো। আমরা যেটা পারি, তা হলো চেষ্টা করতে। ভালো ক্রিকেট খেলতে পারি। কীভাবে বিশ্বকাপটা জেতা যায়, সে পথটা খুঁজে বের করতে পারি। এ ছাড়া ভাগ্যেরও ব্যাপার আছে। আমরা তো স্বপ্ন দেখি এশিয়া কাপ জিতবো, বিশ্বকাপ জিতবো।”

এদিকে, ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরে খুব বেশি সময় পাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দল। সপ্তাহখানিকের মধ্যেই জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়তে হবে টাইগারদের। মিরাজ বলেন, “আমরা পেশাদার খেলোয়াড়। আমাদের অবশ্যই খেলতে হবে এবং আমি মনে করি যে, যতদিন ক্রিকেট খেলবো এবং যে’ই খেলুক, পেশাদার খেলোয়াড় হিসেবে এটা মেনে নিতে হবে।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

অধিনায়ক তামিমের প্রশংসায় পঞ্চমুখ রাসেল ডমিঙ্গো

অধিনায়ক তামিমের প্রশংসায় পঞ্চমুখ রাসেল ডমিঙ্গো

অনুমোদন পেল আঞ্চলিক ক্রিকেট সংস্থা, প্রত্যেক ক্লাবে কাউন্সিলর একজন

অনুমোদন পেল আঞ্চলিক ক্রিকেট সংস্থা, প্রত্যেক ক্লাবে কাউন্সিলর একজন

বেঞ্চের শক্তি পরীক্ষা:  তামিম চাইলেও ম্যানেজমেন্ট চায়নি

বেঞ্চের শক্তি পরীক্ষা: তামিম চাইলেও ম্যানেজমেন্ট চায়নি

দর্শক-মিডিয়ার চাপ সামলে বিশ্বকাপে ম্যাচ জিততে চান ডমিঙ্গো

দর্শক-মিডিয়ার চাপ সামলে বিশ্বকাপে ম্যাচ জিততে চান ডমিঙ্গো