সূর্যের কিছু শট কোনো বইয়ে পাওয়া যাবে না: রোহিত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩২ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২২
সূর্যের  কিছু শট কোনো বইয়ে পাওয়া যাবে না: রোহিত

এশিয়া কাপের গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে হংকংয়ের মুখোমুখি হয়েছিল ভারত। প্রথম ইনিংসে ব্যাটিং করতে নামার ওপেনার কেএল রাহুল ও সাবেক অধিনায়ক বিরাট কোহলি লম্বা জুটি গড়েন। তবে তাদের জুটিতে রান আসছিল খুবই শ্লথ গতিতে।

একটা সময়ে মনে হচ্ছিল খুব বড় সংগ্রহ পাবে না ভারত। হয়তো লড়াই করার মতো একটা স্কোর পেতে পারে। তবে রাহুল ফেরার পর উইকেটে এসেই সব ভোজবাজির মতো পালটে দিলেন ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব।

এমনিতেই সাম্প্রতিক টি-টোয়েন্টিতে দুর্দান্ত ফর্মে রয়েছেন সূর্য। গতকাল দলের দ্রুত রান তোলার প্রয়োজনে যেন নিজের সর্বস্বটাই ঢেলে দিলেন। মাত্র ২৬ বলে সমান ছয়টা করে চার ও ছক্কায় ৬৮ রানের টর্নেডো ইনিংস খেলেন তিনি। 

উইকেটে চারদিকে সমান দক্ষতায় হিট করতে পারার জন্য অনেকে তাকে ভারতের এবিডি ভিলিয়ার্স বলেও ডাকা শুরু করেছেন। অদ্ভুত স্ট্যান্সে মারা শট দেখে অনেকেই অবাক হয়ে যান।

হংকংকে হারিয়ে সুপার ফোরে ভারত

হংকংকে হারিয়ে চলতি এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত করেছে ভারত। ম্যাচ শেষে সূর্যের প্রশংসা করা জন্য জুতসই শব্দই যেন খুজে পাচ্ছিলেন না ভারত অধিনায়ক রোহিত শর্মা। বললেন, সূর্য এমন কিছু শট খেলে যেগুলো কোনো বইয়ে পাওয়া যায় না।

রোহিত বলেন, “সূর্যকুমার যাদব যে ধরনের ইনিংস খেলেছেন তার জন্য বলার মতো শব্দ কম হবে। আমরা প্রায়ই তাকে এমন ইনিংস খেলতে দেখেছি, সে শুধু নির্ভয়ে ব্যাট করছে। এমন কিছু শট খেলেছেন, যা ক্রিকেটের বইয়ে কোথাও লেখা নেই।”

ব্যাটাররা দারুণ করলেও বোলাররা আরও ভালো করতে পারতো বলে মত ভারতীয় অধিনায়কের। ম্যাচের শুরুতে আমরা খুব ভালো ব্যাটিং করেছি এবং খুব ভালো স্কোর করেছি। বোলিংয়ে আমরা আরেকটু ভালো করতে পারতাম” যোগ করেন রোহিত শর্মা।

সুপার ফোরে ভারতের প্রথম খেলা রোববার (৪ সেপ্টেম্বর)। এই ম্যাচে গ্রুপ ‘এ’ থেকে রানার্সআপ হওয়া দলের বিপক্ষে মাঠে নামবে রোহিত শর্মার দল।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

একাদশে মোস্তাফিজ অটো চয়েজ না: সুজন

একাদশে মোস্তাফিজ অটো চয়েজ না: সুজন

মাঠেই প্রেমিকাকে বিয়ের প্রস্তাব হংকং ক্রিকেটারের

মাঠেই প্রেমিকাকে বিয়ের প্রস্তাব হংকং ক্রিকেটারের

বিশ্বকাপের স্কোয়াড দিলো অস্ট্রেলিয়া, দলে টিম ডেভিড

বিশ্বকাপের স্কোয়াড দিলো অস্ট্রেলিয়া, দলে টিম ডেভিড

লঙ্কা যুদ্ধে ওপেনিংয়ে পরিবর্তন আনতে পারে বাংলাদেশ

লঙ্কা যুদ্ধে ওপেনিংয়ে পরিবর্তন আনতে পারে বাংলাদেশ