হংকংকে হারিয়ে সুপার ফোরে ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২০ এএম, ০১ সেপ্টেম্বর ২০২২
হংকংকে হারিয়ে সুপার ফোরে ভারত

দুর্বল প্রতিপক্ষ হংকংয়ের বিপক্ষে জয় তুলে চলমান এশিয়া কাপে দ্বিতীয় দল হিসেবে সুপার ফোরে খেলা নিশ্চিত করলো ভারত। বুধবার (৩১ আগস্ট) গ্রুপ ‘এ’ এর ম্যাচে হংকংকে ৪০ রানের ব্যবধানের হারিয়ে দিয়েছে ভারত। এর আগে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে দিয়েছিল রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯২ রানের সংগ্রহ গড়ে ভারত। জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের ভালোই শাসন করেছে হংকংয়ের ব্যাটাররা। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫২ রান করে তারা। ফলে ৪০ রানের জয় তুলে নেয় রোহিত শর্মারা।

এ জয়ে গ্রুপ ‘বি’ এর আফগানিস্তানের পর দ্বিতীয় দল হিসেবে চলমান এশিয়া কাপে সুপার ফোরে খেলা নিশ্চিত করলো ভারত। রোহিত শর্মারা নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছিল।

প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক রোহিত শর্মা ২১ রানে এবং কেএল রাহুল ৩৬ রানে সাজঘরে ফিরেন। ইনিংসের ১৩তম ওভারের শেষ বলে দলীয় ৯৪ রানে ভারতের দুই ওপেনার সাজঘরে ফিরলে বাকি রান আগে বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদবের ব্যাট থেকে।

বিরাট কোহলি ৫৯ এবং সূর্যকুমার ৬৮ রানের অপরাজিত ইনিংস খেলেন। ৪৪ বলে ৩টি চার ও একটি ছক্কা হাঁকান কোহলি। অন্যদিকে, ২৬ বলে ৬টি করে চার ও ছক্কার মারে টর্নেডো ইনিংস খেলেন সূর্যকুমার যাদব।

১৯৩ রানের জবাবে ব্যাট করতে নেমে দারুণ লড়াই করে হংকং। আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ যেখানে ছিল ১২৭ রানের, সেখানে ভারতের বিপক্ষে ১৫২ রান তুলেন হংকং ব্যাটাররা।

হংকংয়ের ব্যাটারদের মাঝে সবচেয়ে বড় ইনিংস খেলেন বাবর হায়াৎ। ৩৫ বলে ৩টি চার ও দুটি ছক্কার মারে ৪১ রান করেন তিনি। এছাড়া কিনচিৎ শাহ'র ব্যাট থেকে আসে ৩০ রানের ইনিংস। তবে ভারতীয় বোলারদের বিপরীতে শেষ পর্যন্ত জয়ের বন্দরে পৌঁছাতে পারেননি তারা।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তানকে হারিয়ে ভারতের মধুর প্রতিশোধ

পাকিস্তানকে হারিয়ে ভারতের মধুর প্রতিশোধ

দল হারলেও টি-টোয়েন্টি  র‍্যাঙ্কিংয়ে সাকিব-রিয়াদের উন্নতি

দল হারলেও টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সাকিব-রিয়াদের উন্নতি

আফগানিস্তান ১১, শূন্যতেই পড়ে রইলো বাংলাদেশ

আফগানিস্তান ১১, শূন্যতেই পড়ে রইলো বাংলাদেশ

ভারতের কাছে পাকিস্তানের হেরে যাওয়ার পাঁচ কারণ

ভারতের কাছে পাকিস্তানের হেরে যাওয়ার পাঁচ কারণ