অস্ট্রেলিয়ার সিরিজ বাতিলে বিগ ব্যাশ নিয়ে রশিদের ‘হুমকি’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৩ পিএম, ১৩ জানুয়ারি ২০২৩
অস্ট্রেলিয়ার সিরিজ বাতিলে বিগ ব্যাশ নিয়ে রশিদের ‘হুমকি’

আগানিস্তানে নারী ও শিশু শিক্ষায় তালেবানদের কড়াকড়ি বেড়ে যাওয়ার প্রতিবাদ হিসেবে আফগানদের বিপক্ষে নির্ধারিত একটি দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ বাতিল করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সিএ’র এমন সিদ্ধান্তে হতাশ দেশটির তারকা স্পিনার রশিদ খান। শুধু তাই নয়, অস্ট্রেলিয়ার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশে না খেলার হুমকি দিয়েছেন তিনি।

বিগ ব্যাশে না খেলার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন আফগানিস্তানের পেসার নাভিন-উল হক। এবার হয়তো এ তালিকায় হয়তো যুক্ত হতে যাচ্ছেন রশিদ খান।

চলতি বছরের মার্চে সংযুক্ত আরব আমিরাতের মাঠে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। তবে এক বিবৃতিতে সিএ জানায়, সম্প্রতিকালে আফগানিস্তানে মেয়েদের বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা নিষিদ্ধ করায় সিরিজ বাতিলের সিদ্বান্ত নেওয়া হয়েছে।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ বাতিলের সিদ্ধান্ত জানান পর সামাজিক যোগাযোগ মাধ্যমে বিগ ব্যাশ লিগ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার হুমকি দিয়েছেন রশিদ। টুইটারে নিজের ভেরিফাইড অ্যাকাউন্টে এম তথ্য জানিয়েছেন রশিদ।

তিনি লিখেন, “আমাদের বিপক্ষে মার্চে নির্ধারিত ওয়ানডে সিরিজটি অস্ট্রেলিয়া বাতিল করেছে শুনে সত্যিই হতাশ আমি। দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি অত্যন্ত গর্বিত। আমরা বিশ্ব মঞ্চে অনেক উন্নতি করেছি। সিএ’এর এ সিদ্ধান্ত আমাদেরকে সেই পথচলায় পিছিয়ে দিয়েছে।”

রশিদ আরও লিখেন, “আফগানিস্তানের বিপক্ষে খেলা যদি অস্ট্রেলিয়ার জন্য এতটাই অস্বস্তির হয়, তবে বিগ ব্যাশে আমার উপস্থিতিতে অন্যকে আমি অস্বস্তিতে ফেলতে চাই না। তাই ওই টুর্নামেন্টে আমার ভবিষ্যৎ নিয়ে আমি গভীরভাবে চিন্তা-ভাবনা করবো।”

বিগ ব্যাশের চলতি আসরে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে ৮ ম্যাচ খেলেছেন রশিদ। দক্ষিণ আফ্রিকার নতুন টি-টোয়েন্টি লিগ এমআই কেপ টাউনের হয়ে খেলার জন্য ইতিমধ্যে অস্ট্রেলিয়া ছেড়েছেন তিনি। বিগ ব্যাশে আবারও তার ফেরার সম্ভাবনা অনিশ্চিত।

তবে বিগ ব্যাশে না খেলার সিদ্ধান্ত পরিস্কারভাবে জানিয়ে দিয়েছেন আফগানিস্তানের পেসার নাভিন। টুইটারে টুইট করে নাভিন লিখেছেন, “বিগ ব্যাশ লিগে আর খেলবো না। অস্ট্রেলিয়ার আচরণ শিশুসুলভ। এর আগে টেস্ট খেলেনি তারা। এবার এক দিনের সিরিজ খেলতে চাইছে না। দেশের এই কঠিন সময়ে আমাদের জন্য তাদের সহায়তার প্রয়োজন ছিল। দেশের একমাত্র আনন্দের জায়গা ক্রিকেট, সেটিও কেড়ে নেওয়া হচ্ছে।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

সিরিজ বাতিল করলো অস্ট্রেলিয়া, লাভবান আফগানিস্তান

সিরিজ বাতিল করলো অস্ট্রেলিয়া, লাভবান আফগানিস্তান

আবারও টি-টোয়েন্টির দলনেতা রশিদ

আবারও টি-টোয়েন্টির দলনেতা রশিদ

অধিনায়কত্ব ছাড়লেন নবী

অধিনায়কত্ব ছাড়লেন নবী

বিশ্বকাপ নিশ্চিত করলো আফগানিস্তান

বিশ্বকাপ নিশ্চিত করলো আফগানিস্তান