টেস্টে তাইজুল, ওয়ানডে-টি-২০তে মোস্তাফিজ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৮
টেস্টে তাইজুল, ওয়ানডে-টি-২০তে মোস্তাফিজ

তাইজুল ও মোস্তাফিজ

চলতি বছর টেস্টে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেট সংগ্রহ করেছেন বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম। ওয়ানডে ও টি-২০ ফরম্যাটে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ শিকার করেছেন বাঁ-হাতি পেসার মোস্তাফিজুর রহমান।

৭ টেস্টের ১৩ ইনিংসে ৯৮৮ রানের বিনিময়ে ৪৩ উইকেট নেন তাইজুল। গেল নভেম্বরে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইনিংসে ৩৩ রানে ৬ উইকেট। এ বছর এটিই তার সেরা বোলিং ফিগার। ম্যাচে তার সেরা বোলিং ফিগার ১৭০ রানে ১১ উইকেট।

গেল নভেম্বরে সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ১৭০ রানে ১১ উইকেট নেন তাইজুল। ইনিংসে চার বার পাঁচ বা ততোধিক এবং ম্যাচে একবার দশ বা ততোধিক উইকেট এ বছর টেস্টে নিয়েছেন তাইজুল। বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী ডান-হাতি স্পিনার মেহেদি হাসান মিরাজ। ৮ ম্যাচের ১৪ ইনিংসে ৪১ উইকেট নেন তিনি|

ওয়ানডেতে ১৮ ম্যাচের ১৮ ইনিংসে ৬৩০ রান খরচ করে ২৯ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। গেল সেপ্টেম্বরে আবুধাবিতে এশিয়া কাপের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৪৩ রানে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। এ বছর এই ফরম্যাটে এটিই তার বোলিং ফিগার।

৫০ ওভার ফর্মেটে দেশের জার্সিতে এ বছর দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ২০ ম্যাচের ২০ ইনিংসে ১৬৪ ওভার বল করে ৮০৬ রান দিয়ে ২৬ উইকেট নিয়েছেন ম্যাশ।
টি-২০তে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২১ উইকেট ঝুলিতে ভরেছেন মোস্তাফিজ। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ উইকেট এই ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসানের।


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেট কান্ট্রির বর্ষসেরা টি-২০ একাদশে সাকিব

ক্রিকেট কান্ট্রির বর্ষসেরা টি-২০ একাদশে সাকিব

২০১৮ সালের ‘সেরা একাদশে’ সাকিব

২০১৮ সালের ‘সেরা একাদশে’ সাকিব

ক্রিকেট বিশ্বে বছরের সবচেয়ে আলোচিত ঘটনা  ‌‘বল টেম্পারিং’

ক্রিকেট বিশ্বে বছরের সবচেয়ে আলোচিত ঘটনা ‌‘বল টেম্পারিং’

কোহলির পর মেন্ডিসের এক হাজার রান

কোহলির পর মেন্ডিসের এক হাজার রান