টি-টেনে জয়ে শুরু সাকিবের : আফ্রিদির হ্যাট্টিকে পাখতুনস জয়

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০২:৩৯ এএম, ১৬ ডিসেম্বর ২০১৭
টি-টেনে জয়ে শুরু সাকিবের : আফ্রিদির হ্যাট্টিকে পাখতুনস জয়

জয়ের স্বাদ নিয়েই ক্রিকেটের নতুন সংস্করণ টি-টেন’এ যাত্রা শুরু করলো বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশের সাকিব আল হাসান। গতরাতে শারজায় সাকিবের দল কেরালা কিংস ৮ উইকেটে হারায় বেঙ্গল টাইগার্সকে। অন্যদিকে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির হ্যাট্টিকে মারাথা অ্যারাবিয়ান্সকে ২৫ রানে হারিয়েছে পাখতুনস।

দিনের প্রথম খেলায় টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেয় সাকিবের দল কেরালা কিংস। ১০ ওভার ব্যাট করে ১ উইকেট হারিয়ে ৮৬ রান করে বেঙ্গল টাইগার্স। দলের পক্ষে দুই ওপেনার ওয়েস্ট ইন্ডিজের দুই খেলোয়াড় আন্দ্রে ফ্লেচার অপরাজিত ৩২ ও জনসন চার্লস ৩৩ রান করেন। এছাড়া দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার অপরাজিত ১৭ রান করেন। বাংলাদেশের সাকিব ১ ওভার বোলিং করে ৫ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন।

৮৭ রানের জয়ের লক্ষ্যে আয়ারল্যান্ডের পল স্ট্রার্লিং-এর অসাধারন ব্যাটিং নৈপুন্যে ১২ বল বাকি রেখেই জয়ের স্বাদ পায় কেরালা কিংস। ১০টি চার ও ৩টি ছক্কায় মাত্র ২৭ বলে অপরাজিত ৬৬ রান করেন ম্যাচ সেরা স্ট্রার্লিং।

দিনের অন্য ম্যাচে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির হ্যাট্টিকে মারাথা অ্যারাবিয়ান্সকে ২৫ রানে হারিয়েছে পাখতুনস। টস হেরে প্রথমে ব্যাট করে ১০ ওভারে ৪ উইকেটে ১২১ রান করে পাখতুনস। পাকিস্তানের ফখর জামান অপরাজিত ৪৫ ও ইংল্যান্ডের লিয়াম ডসন ৪৪ রান করেন।

জবাবে আফ্রিদির বোলিং তোপে ১০ ওভারে ৭ উইকেটে ৯৬ রান করতে সক্ষম হয় মারাথা অ্যারাবিয়ান্স। ইনিংসের পঞ্চম ওভারের প্রথম তিন বলে টানা উইকেট নিয়ে টি-টেন ক্রিকেটে প্রথম হ্যাট্টিকের জন্ম দেন আফ্রিদি। তার শিকার হয়েছেন দক্ষিণ আফ্রিকার রিলি রোসৌ, ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো ও ভারতের সাবেক ওপেনার বিরেন্দার শেবাগ।

শেষ পর্যন্ত ২ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন আফ্রিদি। অ্যারাবিয়ান্সের পক্ষে সর্বোচ্চ ৫৭ রান করে অপরাজিত ছিলেন ইংল্যান্ডের অ্যালেক্স হেলস।


শেয়ার করুন :


আরও পড়ুন

জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ

জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ

আইসিসির প্রস্তাবে হতাশ পাকিস্তান

আইসিসির প্রস্তাবে হতাশ পাকিস্তান

চারদিনের টেস্টে গোলাপি বল, দিনে ৯৮ ওভার

চারদিনের টেস্টে গোলাপি বল, দিনে ৯৮ ওভার

উইকেট নিয়ে কথা বলায় ‘অনুতপ্ত’ তামিম

উইকেট নিয়ে কথা বলায় ‘অনুতপ্ত’ তামিম