বলের গতি নিয়ে শোয়েব আক্তারের চ্যালেঞ্জ (ভিডিও)

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯
বলের গতি নিয়ে শোয়েব আক্তারের চ্যালেঞ্জ (ভিডিও)

ফাইল ছবি

ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে দ্রুতগতির বোলার শোয়েব আক্তার অবসর ভেঙে আবার খেলা শুরু করবেন? আবার কি মাঠে নামবেন তিনি?

এমনই কিছু প্রশ্নের জট তৈরি করেছেন পাকিস্তানের এ সাবেক বোলার। সোমবার রাতে তিনি তার ফেসবুক পাতায় একটি ভিডিও আপলোড করে, সবাইকে দ্বিধা দ্বন্দ্বে রেখে দিয়েছেন।

সেই ভিডিওতে শোয়েব বলেন, হ্যাঁ আমি শোয়েব আক্তার বলছি। এখনকার যে বাচ্চারা তারা তো নিজেদের অনেক কিছু মনে করে। এমনকি আমার বলের গতি নিয়েও চ্যালেঞ্জ করে। বাচ্চারা আমি আসছি। তোমাদের আমি দেখাবো গতি কাকে বলে। আমিও আবার আসছি, আর দেখাবো গতি কি জিনিস। এ হচ্ছে আমার ঘোষণা, তোমরা পারলে বাঁচো।

সেই ভিডিওতে ক্যাপশনে লিখা হয়েছে, হ্যালো, ১৪ ফেব্রুয়ারী তারিখটা ক্যালেন্ডরের পাতায় তোমরা দাগ দিয়ে রাখো। আমিও আসছি। অবশেষে বাচ্চারা বুঝতে গতি কাকে বলে।

এমন চ্যালেঞ্জর পর সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে আলোচনা ঝড়। সত্যিই কি তিনি খেলা শুরু করবেন? শোয়েবের এমন চ্যালঞ্জ নিয়ে নারী ভক্তদের মাঝে সবচেয়ে মজার কমেন্ট করতে দেখা গেছে।

লুশান খান নামে এক নারী ভক্ত মজা করে লিখেছেন, আমরা জানি আপনার বলের গতি সম্পর্কে। কিন্তু ১৪ ফেব্রুয়ারী কোথায় যাচ্ছেন? বিশ্ব ভালোবাসা দিবস পালন করতে? আমাকে রেখে আপনি যদি তা উদযাপন করেন তাহলে তার পরিপূর্ণ হবে না।

মাইনাক সাহা নামে ভারতীয় এক ভক্ত লিখেছেন, স্যার ভারতীয়তা আপনাকে আইপিএলে দেখতে চাচ্ছে। আমরা আবার আপনার দ্রুত বলের গতি দেখতে চাই। শুধু ভারত নয়, সারা বিশ্বই আপনা গতি দেখতে চায়।

১৪ ফেব্রুয়ারী থেকে শুরু হতে যাচ্ছে পাকিস্তান প্রিমিয়ার লিগ (পিএসএল)। দুবায়ে প্রথম ম্যাচে ইসলামাবাদের মুখোমুখি হবে লাহোর। তাই ধারণ করা হচ্ছে, তিনি পিএসএলকে কেন্দ্র করেই হয়তো এই চ্যালেঞ্জটি জানিয়েছেন।

১৯৯৭ সালের ২৯ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে পাকিস্তান জাতীয় দলে অভিষেক হয় শোয়েব আক্তারের। ২০১১ সালে তিনি অবসরে যান। কেপটাউনের নিউল্যান্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০৩ সালে তার বোলিং গতি ছিল ঘণ্টায় ১৬১.৩৭ কিঃমিঃ (১০০.২৩ মাইল। তাই ক্রিকেটের ইতিহাসে তাকে সবচেয়ে দ্রুতগতির বোলার মনে করা হয়। বর্তমানে তিনি স্টার স্পোর্টসের হিন্দি ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

অবশেষে অনুষ্ঠিত হচ্ছে পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজটি

অবশেষে অনুষ্ঠিত হচ্ছে পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজটি

ফের এসেক্সে আমির

ফের এসেক্সে আমির

পাকিস্তানের মান বাঁচালেন শাদাব খান

পাকিস্তানের মান বাঁচালেন শাদাব খান

পাকিস্তানকে হোয়াটওয়াশ করতে চায় প্রোটিয়ারা

পাকিস্তানকে হোয়াটওয়াশ করতে চায় প্রোটিয়ারা