পাকিস্তানকে হোয়াটওয়াশ করতে চায় প্রোটিয়ারা

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৬:১১ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৯
পাকিস্তানকে হোয়াটওয়াশ করতে চায় প্রোটিয়ারা

ছবি: ক্রিকইনফো

প্রথম দু’ম্যাচের পর তৃতীয় টি-২০ জিতে তিন ম্যাচ সিরিজে সফরকারী পাকিস্তানকে হোয়াইটওয়াশ করতে চায় প্রোটিয়ারা। অপরদিকে, জয় দিয়ে সিরিজ ও সফর শেষ করতে মুখিয়ে আছে পাকিস্তান।

এমন লক্ষ্য নিয়ে বুধবার রাত দশটায় সেঞ্চুরিয়নে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে মাঠে নামবে দু‌'দল ।

নিজ মাঠে তিন ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশের করে দক্ষিণ আফ্রিকা। এরপর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-২ ব্যবধানে জিতে নেয় প্রোটিয়ারা। তাই টেস্ট ও ওয়ানডে সিরিজ জয়ের স্মৃতি নিয়ে তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু করেছিলো প্রোটিয়ারা।

ছোট ফরম্যাটেও পাকিস্তানের বিপক্ষে দাপট দেখিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথম দু’ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করে ফেলে প্রোটিয়ারা। তবে দুই ম্যাচেই দারুন লড়াই করেছে এক নাগারে নয়টি সিরিজ জয়ী পাকিস্তান। তরপরও কেপ টাউনে প্রথম ম্যাচ ৬ রানে ও জোহানেসবার্গে দ্বিতীয় ম্যাচ ৭ রানে জিতে নেয় দক্ষিণ আফ্রিকা।

সিরিজ জয় নিশ্চিত হবার পরও আয়েশিভাব দেখাতে রাজি নয় দক্ষিণ আফ্রিকা। তৃতীয় ও শেষ ম্যাচও জিততে চায় তারা। পাকিস্তানকে হোয়াইটওয়াশ করাই এখন প্রধান লক্ষ্য বলে জানালেন স্বাগতিক দলেল ভারপ্রাপ্ত অধিনায়ক ডেভিড মিলার।

তিনি বলেন, ‘টেস্ট ও ওয়ানডের পর টি-২০ সিরিজেও আমরা ভালো পারফরমেন্স করেছি। দারুনভাবে দু’টি ম্যাচ জিতেছি আমরা। আমাদের লক্ষ্য পূরণ হয়েছে। আমরা সিরিজ জয় নিশ্চিত করতে পেরেছি। এজন্য দলের খেলোয়াড়দের বাহবা দিতেই হয়। তবে এখন আমাদের সামনে নতুন লক্ষ্য পাকিস্তানকে হোয়াইটওয়শ করা। তৃতীয় টি-২০ জিতে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করতে চাই আমরা।’

সিরিজ হেরে যাওয়ায় হতাশ পাকিস্তান শিবির। কেননা সংক্ষিপ্ত ভার্সনে উড়তে থাকা দলটির জয়রথ থেমেছে এই দক্ষিণ আফ্রিকায়। তারপরও জয় দিয় সফর শেষ করতে চায় পাকিস্তান। এমনটাই জানালেন প্রথম দু’ম্যাচে পাকিস্তানকে নেতৃত্ব দেয়া শোয়েব মালিক, ‘আমাদের সামনে এখন একটি মাত্র ম্যাচ বাকী। এখানে নিজেদের সামর্থ্যের প্রমান দিতে আমাদের। সিরিজ হেরেছি আমরা, তাই আমাদের এখন আর কিছুই হারানোর নেই। তবে সিরিজের শেষ ম্যাচ জিততে চাই। সফরের শেষটা ভালোভাবে করতে মুখিয়ে আছে দল। আশা করি, শেষ ম্যাচে সাফল্য নিয়েই মাঠ ছাড়তে পারবো আমরা।’

বর্ণবাদী মন্তব্য করে আচরনবিধি ভঙ্গ করায় চার ম্যাচ নিষিদ্ধ ছিলেন পাকিস্তানের নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদ। তাই ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচ ও টি-২০ সিরিজের প্রথম ম্যাচে খেলতে পারেননি তিনি। তবে শেষ টি-২০ ম্যাচে দলের ফেরার প্রবল সম্ভাবনা রয়েছে তার।


শেয়ার করুন :


আরও পড়ুন

সরফরাজের নেতৃত্বেই বিশ্বকাপ খেলবে পাকিস্তান

সরফরাজের নেতৃত্বেই বিশ্বকাপ খেলবে পাকিস্তান

টেস্টের পর ওয়ানডে সিরিজও হারলো পাকিস্তান

টেস্টের পর ওয়ানডে সিরিজও হারলো পাকিস্তান

নিষিদ্ধ সরফরাজবিহীন ম্যাচে জয় পেলো পাকিস্তান

নিষিদ্ধ সরফরাজবিহীন ম্যাচে জয় পেলো পাকিস্তান

পাকিস্তানের টানা দ্বিতীয় হার

পাকিস্তানের টানা দ্বিতীয় হার