বুমরাহর প্রশংসায় পঞ্চমুখ টেন্ডুলকার

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৪:২৯ পিএম, ১৪ মে ২০১৯
বুমরাহর প্রশংসায় পঞ্চমুখ টেন্ডুলকার

স্বদেশি পেসার জসপ্রিত বুমরাহর প্রশংসায় মেতেছেন ভারতীয় ক্রিকেট কিংবদন্তী শচীন টেন্ডুলকার। শুধু প্রশংসা’ই নয়, তাকে ‘বিশ্ব সেরা বোলার’ হিসেবে আখ্যায়িত করেছেন তিনি। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে রেকর্ড চতুর্থ শিরোপা জয়ে এ পেসার গুরুত্বপূর্ণ অবদান রাখার পর এ প্রশংসা করেন টেন্ডুলকার।

হায়দারাবাদে অনুষ্ঠিত উত্তেজনাপূর্ন ফাইনালে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে এক রানের জয় পেয়ে আইপিএলের দ্বাদশ আসরে চতুর্থবারের মতো চ্যাম্পিয়নের মুকুট পরে মুম্বাই ইন্ডিয়ান্স। ফাইনালের ওই ম্যাচে ১৪ রানে ২ উইকেট শিকার করেন ২৫ বছর বয়সী বুমরাহ।

চলতি মাসের শেষের দিকে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে শুরু হওয়া দ্বাদশ আইসিসি বিশ্বকাপে ভারতীয় দলের পেস আক্রমণের নেতৃত্ব দেয়া বুমরাহকে নিয়ে মুম্বাই দলের উপদেষ্টা টেন্ডুলকার বলেন, ‘রেকর্ডের ওপর ভিত্তি করে আমি নিঃসন্দেহে বলতে পারি এ পর্যায়ে সে বিশ্ব সেরা বোলার। তার সেরাটা এখনো বাকি আছে।’

লাসিথ মালিঙ্গার প্রথম তিন ওভার থেকে ৪২ রান সংগ্রহ করার পর জয়ের জন্য চেন্নাই সুপার কিংসের শেষ ১২ বলে প্রয়োজন পড়ে ১৮ রানের। এমন অবস্থায় ১৯তম ওভারে বল হাতে নিয়ে ১৫ রান করা ডোয়াইন ব্রাভোকে আউট করেন বুমরাহ। অসাধারণ বোলিংয়ের স্বীকৃতি হিসেবে ম্যাচ সেরার পুরস্কার পান এ পেসার।

বর্তমানে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা বুমরাহ বলেন, ‘মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে চতুর্থ শিরোপা জিততে পারায় আমি অত্যন্ত খুশি। আশ্চর্যজনকভাবে আমি বেশ শান্ত ছিলাম। আমার মধ্যে কোন প্রকার ভয় কাজ করেনি, দৃষ্টি ছিল কেবলমাত্র পরবর্তী বলটির প্রতি।’

২০১৬ সালে আন্তর্জাতিক অভিষেক হওয়ার পর এ পর্যন্ত ভারতের হয়ে ৪৯ ওয়ানডেতে ৮৫ এবং ৪২ টি-২০ ম্যাচে ৫১ উইকেট শিকার করেছেন বুমরাহ।
আগামী ৫ জুন সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে ভারত।

 


শেয়ার করুন :


আরও পড়ুন

আমরা সত্যিই অসাধারণ বোলিং করেছি : মাশরাফি

আমরা সত্যিই অসাধারণ বোলিং করেছি : মাশরাফি

খরা কাটিয়ে দুর্দান্ত মোস্তাফিজ

খরা কাটিয়ে দুর্দান্ত মোস্তাফিজ

টেন্ডুলকারের নো-বল ধরলো আইসিসি

টেন্ডুলকারের নো-বল ধরলো আইসিসি

এশিয়া কাপ খেলতে নেপাল গেল হুইল চেয়ার ক্রিকেট দল

এশিয়া কাপ খেলতে নেপাল গেল হুইল চেয়ার ক্রিকেট দল