অবশেষে বিশ্রাম চাইলেন তামিম ইকবাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ১০ আগস্ট ২০১৯
অবশেষে বিশ্রাম চাইলেন তামিম ইকবাল

ফাইল ফটো

বিশ্বকাপ থেকে শুরু, এরপর শ্রীলঙ্কা সফর। কোথাও যেন দেখা মিলছিল না বাংলাদেশ ক্রিকেট দলের নির্ভরযোগ্য ওপেনার তামিম ইকবালকে। বিশ্বকাপে ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পর শ্রীলঙ্কা সফরেও ব্যর্থতার গন্ডি থেকে বের হতে পারেননি তিনি। এ অচেনা তামিমকে নিয়ে কম কথা হয়নি। সেই তামিম এবার বিশ্রামের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ছুটি চেয়েছেন।

ব্যাটিং ব্যর্থতার মধ্যেই শ্রীলঙ্কা সফরে তার কাঁধেই দেওয়া হয় অধিনায়কত্বের দায়িত্ব। সেখানেও ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পর বন্ধু সাকিব আল হাসান পরামর্শ দিয়েছিলেন বিশ্রাম নেওয়ার। এবার সেটিই করলেন তিনি। ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করেছেন তামিম ইকবাল

বিসিবি ক্রিকেট অপারেশনসের প্রধান আকরাম খান তামিমের চিঠি পাওয়ার ব্যাপারটি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘তামিমের কাছ থেকে এ ব্যাপারে (বিশ্রাম) আমরা একটি চিঠি পেয়েছি। ঈদের ছুটির পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

জানা গেছে, আগস্টের শুরু থেকে বিশ্রাম চেয়েছেন এ টাইগার ওপেনার। যদি তাই হয়, তাহলে দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট এবং ত্রিদেশীয় টি-২০ সিরিজে তামিমকে পাওয়া যাবে না বলে ধারণা করা হচ্ছে।

চলতি বছর তামিম মাত্র ২৪.৫৬ গড়ে রান করেছেন ৪৪২। নেই কোনো সেঞ্চুরি, ফিফটি মাত্র ৩টি। সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ৩ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে মাত্র ২১ রান। এছাড়া বিশ্বকাপে মাত্র ২৯.৩৭ গড়ে রান করেছিলেন ২৩৫।

এদিকে চট্টগ্রামে আগামী ৫ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ১৩ সেপ্টেম্বর থেকে আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় সিরিজ

জানা গেছে, ক্রিকেট থেকে বিরতি নিয়ে দেশের বাইরে থাকবেন তামিম। তবে নভেম্বরে ভারতের বিপক্ষে দুই টেস্টের সিরিজ ও তিন ম্যাচ টি-২০ সিরিজে খেলবেন তিনি।

বিশ্বকাপের পর সাকিব আল হাসানকে বিশ্রাম দিয়েছিল বিসিবি। এ ছাড়া ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজেও বিশ্রাম নিয়েছিলেন সাকিব। সেই সাকিবই কিছুদিন আগে তামিমকে বিশ্রাম নেওয়া পরামর্শ দিয়েছিলেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

তামিমকে ধৈর্য ধারণের পরামর্শ দিয়েছেন সিডন্স

তামিমকে ধৈর্য ধারণের পরামর্শ দিয়েছেন সিডন্স

‘লঙ্কাওয়াশ’ হলো বাংলাদেশ

‘লঙ্কাওয়াশ’ হলো বাংলাদেশ

নিজের প্রতি অতি প্রত্যাশাকেই দায়ী করছেন তামিম

নিজের প্রতি অতি প্রত্যাশাকেই দায়ী করছেন তামিম

তামিমকে নিয়ে যা বললেন মাশরাফি

তামিমকে নিয়ে যা বললেন মাশরাফি