ভুল স্বীকার করায় শাস্তি থেকে বেঁচে গেলেন গেইল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৯ এএম, ১৬ মে ২০২০
ভুল স্বীকার করায় শাস্তি থেকে বেঁচে গেলেন গেইল

ফাইল ছবি

অবশেষে অবসান ঘটলো জ্যামাইকা তালাওয়াস ফ্র্যাঞ্চাইজি ও রামনরেশ সারওয়ানের সাথে ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলের কথার যুদ্ধ। নিজের ভুল স্বীকার করে নেওয়ায় ট্রাইবুনাল গঠন করার সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছে সিপিএল টুর্নামেন্ট কমিটি।

গত মৌসুমে জ্যামাইকার সাথে তিন বছরের চুক্তিতে যান ব্যাটিং দানব ক্রিস গেইল। তবে এক মৌসুম শেষেই তাকে ছেড়ে দেয় তার দল জ্যামাইকা। তারপর নতুন করে সেন্ট লুসিয়ার সাথে চুক্তি করেন তিনি। জ্যামাইকা তাকে ছেড়ে দেওয়ার পিছনে তার সাবেক সতীর্থ সারওয়ানকে দায়ী করে বিস্ফোরক মন্তব্য করেছিলেন তিনি।

যেখানে তিনি সারওয়ানকে সাপ ও করোনাভাইরাসের চেয়েও খারাপ বলেছিলেন। শুধু সহকারী কোচ সারওয়ানকেই নয় কাঠগড়ায় তুলেছিলেন জ্যামাইকার মালিকদেরও। তাই তো ৬ মে ক্রিস গেইলের বিরুদ্ধে টুর্নামেন্টের নিয়ম ও আইন লঙ্ঘনের অভিযোগ করে সিপিএল টুর্নামেন্ট কমিটির কাছে একটি আনুষ্ঠানিক অভিযোগ পত্র পাঠায় জ্যামাইকা তালাওয়াস।

এমন বিস্ফোরক মন্তব্যের জন্য বড় ধরনের শাস্তি পেতে পারেন এই ক্যারিবিয়ান দানব এমনটাই জানিয়েছিলেন ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের বোর্ড প্রসিডেন্ট রিকি স্কেরিট। স্কেরিট জানান, তিনি চান না এভাবে গেইলের গৌরবময় ক্যারিয়ারের পতন হোক।

তিনি বলেন, আমি আশা করব, তার ক্যারিয়ারের দিক থেকে এটি গোটা বিশ্বের জন্য আলোচনার খোরাক হবে না। কারণ অসাধারণ এক ক্যারিয়ার তার, আমি সত্যিই চাই না, এই ক্যারিয়ার এমন একটি ঘটনায় শেষ হোক।

তবে নিজের ভুল স্বীকার করায় বিষয়টি নিয়ে ট্রাইবুনাল গঠনের প্রয়োজন হয়নি বলে জানায় সিপিএল কমিটি।

সিপিএল কমিটি জানান, গেইলের বিরুদ্ধে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ ও সিপিএল কমিটির কাছে যে অভিযোগ এসেছিলো তা নিষ্পত্তি করার চেষ্টা করেছি আমরা। গেইল স্বীকার করে নিয়েছে যে তার মন্তব্যটি সিপিএল টুর্নামেন্ট কমিটি আর ব্র্যান্ডের জন্য ক্ষতিকর। আর সে সৎ বিশ্বাসের সাথে কাজ করার আশ্বাস দিয়েছে। তাই তো আর ট্রাইবুনাল গঠনের প্রয়োজন হয়নি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বড় ধরনের শাস্তির মুখে গেইল

বড় ধরনের শাস্তির মুখে গেইল

একমাত্র বাংলাদেশেই ভারত কখনো সমর্থন পায় না : রোহিত

একমাত্র বাংলাদেশেই ভারত কখনো সমর্থন পায় না : রোহিত

গভীর রাত পর্যন্ত সৌরভের কলের অপেক্ষায় ছিলেন তামিম

গভীর রাত পর্যন্ত সৌরভের কলের অপেক্ষায় ছিলেন তামিম

অস্ট্রেলিয়া সফরে পাঁচ টেস্টের প্রস্তাবে ভারতের না

অস্ট্রেলিয়া সফরে পাঁচ টেস্টের প্রস্তাবে ভারতের না