নিউজিল্যান্ডে প্রস্তুতি ম্যাচে টাইগারদের লড়াকু সংগ্রহ

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৮:২৭ এএম, ১০ ফেব্রুয়ারি ২০১৯
নিউজিল্যান্ডে প্রস্তুতি ম্যাচে টাইগারদের লড়াকু সংগ্রহ

নিউজিল্যান্ড সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে লড়াকু স্কোর সংগ্রহ করেছে সফররত বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের ৭২, মুশফিকের ৬২ ও সাব্বির রহমানের ৪০ রানের সুবাদে নিউজিল্যান্ড একাদশকে ২৪৮ রানের টার্গেট দিয়েছে টাইগাররা। তবে ৪৬.১ ওভারে অল-আউট হয়েছে গেছে বাংলাদেশ।

লিঙ্কনে একমাত্র প্রস্তুতি ম্যাচে স্বাগতিকদের আমন্ত্রণে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। ব্যাট হাতে নেমে শুরুটা সুখকর হয়নি বাংলাদেশের। দলকে শুভ সূচনা এনে দিতে পারেননি উদ্বোধনী জুটি।

ইনিংসের চতুর্থ ওভারে ১০ বলে ৬ রান করে সাজঘরে ফিরেন মুমিনুল। তার বিদায়ের ৩ বলের মধ্যে সাজঘরের পথ ধরেন লিটনও। আউটের আগে তিনি ১০ বল খেলে ৩ রান করেন।

এরপর ক্রিজে মুশফিকের সাথে সৌম্য সরকার যোগ দিয়ে তিনিও দলের বিপর্যয় বাড়িয়ে ফিরে যান। ৯ বল খেলে ১ রান করেন সৌম্য। মোহাম্মদ মিঠুনও ৫ বল মোকাবেলা করে আউট হন ১ রানে। দলীয় ৩১ রানের মাথায় ৪ উইকেট হারায় বাংলাদেশ।

পঞ্চম উইকেট জুটিতে দলের হাল ধরেন মুশফিক ও রিয়াদ। দু’জনে মিলে স্কোরবোর্ডে যোগ করেন ১০৮ রান। অর্ধশতক করেন উভয় ব্যাটসম্যান। ৮ চারের সাহায্যে ৪৬ বলে অর্ধশতক তুলেন মুশফিক। অন্যদিকে ৬৬ বল মোকাবেলায় ৭ চারে অর্ধশতক করেন রিয়াদ।

৬১ বলে ৬২ রানের ইনিংস খেলে মুশফিক বিদায় নিলে দলীয় ১৩৯ রানে পঞ্চম উইকেট হারায় টাইগাররা।মুশফিক ফিরে যাওয়ার পর সাব্বিরকে সাথে বড় সংগ্রহের দিকে এগিয়ে যেতে থাকেন রিয়াদ। দু’জনে মিলে গড়েন ৩৫ রানের জুটি। তবে মাহমুদউল্লাহ রিয়াদ থার্ডম্যানে ক্যাচ দিয়ে আউট হয়ে যান। ৮৮ বলে তিনি করেন ৭২ রান।

এর কিছুক্ষণ পর অধিনায়ক মিরাজও সাজঘরে ফিরলে ১৯১ রানে ৭ উইকেট হারিয়ে আবারও চাপে পড়ে সফরকারীরা। দলের এমন পরিস্থিতিতে লড়ে যান সাব্বির। ৪১ বলে ৬ চারে ৪০ রানের ইনিংস খেলে তিনিও আউট হলে বড় সংগ্রহের সম্ভাবনা থেকে বঞ্চিত হয় সফরকারীরা।

৪০ রানের কার্যকরী ইনিংস খেলেছেন সাব্বির। এছাড়া শেষ দিকে নাঈম হাসানের অপরাজিত ১৭ ও মোস্তাফিজের ১২ রানে ভর করে অল-আউট হওয়ার আগে ২৪৭ রান সংগ্রহ করে বাংলাদেশ।

স্বাগতিক বোলারদের মধ্যে ম্যাকপিক ৩৮ রান দিয়ে সর্বোচ্চ ৪টি উইকেট লাভ করেন।

সংক্ষিপ্ত স্কোর :
বাংলাদেশ একাদশ : ৪৬.১ ওভারে ২৪৭
মুশফিক ৬২ (৬১), মাহমুদউল্লাহ ৭২ (৮৮), সাব্বির ৪০ (৪১), মিরাজ ৭ (৮), নাঈম ১৭*(২৩), মোস্তাফিজ ১২(১৪); ম্যাকপিক ৮.১-০-৩৮-৪।


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন সাকিব

নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন সাকিব

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে দলে গাপটিল

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে দলে গাপটিল

নিউজিল্যান্ড সিরিজ নিয়ে যা বললেন মাশরাফি

নিউজিল্যান্ড সিরিজ নিয়ে যা বললেন মাশরাফি