নিউজিল্যান্ডে দারুণ ব্যাটিংয়ে শক্ত অবস্থানে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৫ পিএম, ০৩ জানুয়ারি ২০২২
নিউজিল্যান্ডে দারুণ ব্যাটিংয়ে শক্ত অবস্থানে বাংলাদেশ

নাজমুল হোসেন শান্ত ও মাহমুদুল হাসান জয়ের দুর্দান্ত ব্যাটিংয়ে আলো পথ দেখছিল বাংলাদেশ। তাদের দু’জনের পর লিটন কুমার দাস ও অধিনায়ক মমিনুলের দারুণ ব্যাটে দিন শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে শক্ত অবস্থানে বাংলাদেশ। সোমবার (৩ জানুয়ারি) তৃতীয় দিন শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ৭৩ রানের লিড নিয়েছেন টাইগাররা।

রোববার (২ জানুয়ারি) জয় এবং শান্তর ব্যাটে ভর করে ২ উইকেটে ১৭৫ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল বাংলাদেশ। শান্ত ৬৪ রানে থামলেও ৭০ রানে অপরাজিত ছিলেন জয়। তবে তৃতীয় দিন আর বেশি দূর যেতে পারেননি তিনি। দিনের শুরুতেই তাকে থামতে হয়েছে ব্যক্তিগত ৭৮ রানে।

দিনের শুরুতে জয় চলে যাওয়ায় ১৮৪ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। এরপ উইকেট মুশফিকুর রহীম আসলেও হতাশ করেন তিনি। ৫৩ বল খেলে ১২ রানে সাজঘরে ফিরেন তিনি। ফলে দিনের প্রথম সেশনে ভালো যায়নি বাংলাদেশের। প্রথম সেশনে ২৬ ওভার থেকে ৪৫ তুলতে দুটি উইকেট হারাতে হয়েছে টাইগারদের।

মুশফিক চলে যাওয়ার পর পঞ্চম উইকেট জুটিতে দারুণ খেলেছেন লিটন দাস এবং অধিনায়ক মমিনুল হক। দু’জনে মিলে ১৫৮ রানের জুটি গড়েন। তাদের দুজনের জুটিতেই নিউজিল্যান্ডের বিপক্ষে লিড নেয় বাংলাদেশ।

দলীয় ৩৬১ রানে মমিনুল সাজঘরে ফেরান আগে ব্যক্তিগত ৮৮ রান করেন তিনি। সেঞ্চুরি থেকে মাত্র ১২ রান দূরে থাকা মমিনুল ২৪৪টি বল খেলেন। তার এ ইনিংসে ১২টি চারের মার ছিল।

মমিনুল চলে যাওয়ার পর সেঞ্চুরি বঞ্চিত হন লিটন দাসও। তিনি ফিরেন ব্যক্তিগত ৮৬ রানে। ১৭৭ বল মোকাবেলা করে ১০টি চারে এ ইনিংস সাজান তিনি। লিটন চলে যাওয়ায় দলীয় ৩৭০ রানে ষষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ।

স্বল্প সময়ের ব্যবধানে দুই উইকেট হারানোর পর উইকেটে আসে ইয়াসির আলী এবং মেহেদী হাসান মিরাজ। তৃতীয় দিন শেষে ১১ রানে ইয়াসির আলী এবং ২০ রানের মিরাজ অপরাজিত রয়েছে।

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের করা ৩২৮ রানের জবারে তৃতীয় দিন শেষ বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৬ উইকেটে ৪০১ রান। ফলে প্রথম ইনিংস থেকে ৭৩ রানের লিড পেয়েছেন টাইগাররা। মঙ্গলবার হাতে থাকা বাকি ৪ উইকেট নিয়ে ব্যাট করতে নামবে বাংলাদেশ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নান্নু-আশরাফুলের বক্তব্যে স্যোশাল মিডিয়ায় তোলপাড়

নান্নু-আশরাফুলের বক্তব্যে স্যোশাল মিডিয়ায় তোলপাড়

আক্ষেপ নেই, ফিট হওয়ায় মনযোগী হাসান মাহমুদ

আক্ষেপ নেই, ফিট হওয়ায় মনযোগী হাসান মাহমুদ

জয়ের ব্যাটিং নিয়ে প্রশংসায় পঞ্চমুখ শান্ত

জয়ের ব্যাটিং নিয়ে প্রশংসায় পঞ্চমুখ শান্ত

নিউজিল্যান্ডে টাইগারদের ব্যাটিংয়ে মুগ্ধ ইয়ান বিশপ

নিউজিল্যান্ডে টাইগারদের ব্যাটিংয়ে মুগ্ধ ইয়ান বিশপ