সাকিবকে স্কোয়াডে যুক্ত করে বিসিবির বিজ্ঞপ্তি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩০ পিএম, ১৪ মে ২০২২
সাকিবকে স্কোয়াডে যুক্ত করে বিসিবির বিজ্ঞপ্তি

চট্টগ্রাম টেস্টে সাকিব আল হাসানকে একাদশে নিয়ে মাঠে নামবে বাংলাদেশ; অধিনায়ক মমিনুল হক সংবাদ সম্মেলনেই তা নিশ্চিত করেছেন। অধিনায়ক দুপুরে জানালেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আনুষ্ঠিকভাবে বিষয়টি নিশ্চিত করেছে। বিজ্ঞপ্তি বিসিবি জানায়, চট্টগ্রাম টেস্ট স্কোয়াডে সাকিব আল হাসানকে যুক্ত করা হয়েছে।

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর নিয়মানুযায়ী পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হন সাকিব আল হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট শুরু হওয়ার মাত্র কয়েকদিন আগে করোনা পজিটিভ হওয়ায় চট্টগ্রাম টেস্টে তার খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়। তবে আইসোলেশনে থাকা সাকিব চার দিনের মাথায় করোনা নেগেটিভ হয়ে দলীয় অনুশীলনে ফিরলে বাংলাদেশ দলে সুখবর মিলে।

প্রথম দিকে টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো শতভাগ ফিট না হলে সাকিবকে খেলানোর পক্ষে না থাকলেও শনিবার (১৪ মে) অধিনায়ক মমিনুলের কথায় মিলে ভিন্ন সুর। সংবাদ সম্মেলনে মমিনুল জানান, সাকিবকে দেখে তার শতভাগ ফিট বলেই মনে হয়েছে। একই সাথে চট্টগ্রাম টেস্টে সাকিব খেলছে বলেও বার্তা দেন।

অধিনায়ক মমিনুল দুপুরে এমন বার্তা দিলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড শনিবার দিনগত রাত সোয়া ৯টার দিকে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, করোনা নেগেটিভ হওয়ায় সাকিব আল হাসানকে চট্টগ্রামের টেস্ট স্কোয়াডে যুক্ত করা হয়েছে।

বিসিবি বলে, ‍“বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানকে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের জন্য উপযুক্ত ঘোষণা করা হয়েছে। গত সপ্তাহে কোভিড পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয়েছিলেন সাকিব। তবে কোভিড নেতিবাচক ফলাফলের পরে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

বিজ্ঞপ্তি আরও বলা হয়, “১২ এবং ১৩ মে সাকিবের দুটি আরটি-পিসিআর এবং একটি র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করা হয়। সকল পরীক্ষায় সাকিবের নেতিবাচক ফলাফল এসেছে। যার ফলে বিসিবির মেডিকেল টিম তাকে খেলার জন্য ফিট বলে ঘোষণা করেছে।”

রোববার (১৫ মে) সকাল ১০টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজ প্রথম টেস্ট খেলতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ক্রিকেট দল। চট্টগ্রাম পর্ব শেষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ২৩ মে ঢাকায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামবে দু’দল। সিরিজে দুটি ম্যাচই আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

চট্টগ্রামে বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রত্যাশা ‘একই’

চট্টগ্রামে বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রত্যাশা ‘একই’

শ্রীলঙ্কা সিরিজে নতুন মাইলফলকের সামনে মুশফিক-তামিম

শ্রীলঙ্কা সিরিজে নতুন মাইলফলকের সামনে মুশফিক-তামিম

পুরো পাঁচদিন ভালো খেলার প্রতি গুরুত্বারোপ ডোমিঙ্গোর

পুরো পাঁচদিন ভালো খেলার প্রতি গুরুত্বারোপ ডোমিঙ্গোর

সাগরিকায় কি হাসবে মমিনুলের ব্যাট?

সাগরিকায় কি হাসবে মমিনুলের ব্যাট?