আন্তর্জাতিক গণমাধ্যমে ওয়েস্ট ইন্ডিজকে বাংলাওয়াশ

সানী ইসলাম
প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ০২ ডিসেম্বর ২০১৮
আন্তর্জাতিক গণমাধ্যমে ওয়েস্ট ইন্ডিজকে বাংলাওয়াশ

ঢাকা টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ফলোঅনে পাঠিয়ে ইনিংস ও ১৮৪ রানের বিশাল ব্যাবধানে জিতছে বাংলাদেশ। নিজেদের টেস্ট ইতিহাসে এমন জয় এটিই প্রথম। আর এমন জয়কে কিভাবে দেখছে আন্তর্জাতিক গণমাধ্যম গুলো?

ক্রিকেটের জনপ্রিয় ওয়েব সাইট ক্রিকইনফো ফলাও করে বাংলাদেশের জয়ের নিউজটি প্রকাশ করেছে। তারা শিরোনাম করেছে, ‘‘মেহেদির ১২ উইকেটে রেকর্ড জয় বাংলাদেশের।” এই সংবাদ মাধ্যম বলা হয়েছে, স্পিনারদের দাপটের কারণে ঢাকা টেস্টে জয় পেয়েছে বাংলাদেশ।

কলকাতার জনপ্রিয় পত্রিকা আনন্দ বাজার বাংলাদেশের জয় নিয়ে একটি সংবাদ প্রকাশ করেছে। ‘‘বাংলাদেশ ইনিংসে হারাল ওয়েস্ট ইন্ডিজকে, মেহেদীর ১২ উইকেট” এমন শিরোনাম করেছে সংবাদ মাধ্যমটি। তারা বলছে, ওয়েস্ট ইন্ডিজ কে চুরমার করে সিরিজের দ্বিতীয় টেস্ট জিতল সাকিব আল হাসানের বাংলাদেশ। ঢাকায় রোববার জয় এল ইনিংস ও ১৮৪ রানে। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এটাই বাংলাদেশের বৃহত্তম জয়।

ভারতের জনপ্রিয় সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়া ক্রিকবাজের বরাদ দিয়ে বলছে, ওয়েস্ট ইন্ডিজকে ছিন্ন ভিন্ন করে টেস্টে বড় জয় পেল বাংলাদেশ।

বিশ্বের প্রভাবশালী গণমাধ্যম বাংলাদেশে এই জয় কে নিয়ে বিশেষ কোন সংবাদ প্রকাশ না করলেও তারাও টাইগারদের টেস্ট সিরিজ নিয়ে নিয়মিত আপডেট জানিয়েছে।

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন বাংলাদেশের জয় নিয়ে একটু মজা করেই সংবাদ প্রকাশ করেছে। ‘‘স্পিনারদের বিধ্বস্ত বোলিং ও রিয়াদের চমৎকার ব্যাটিংয়ে।” তারা বলছে, স্পিনারদের দুর্দান্ত বোলিংয়ে এবং রিয়াদের চমৎকার ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয় পেয়েছে বাংলাদেশ।

এছাড়াও, বিশ্বে বিভিন্ন গণমাধ্যমে বাংলাদেশে জয়ের খবরটি ফলাও করে প্রকাশ করেছে।

টেস্টে সিরিজ জয়ের পর আগামী ৯ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তিন ম্যাচের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে। একই মাঠে দ্বিতীয় ওয়ানডে ১১ ডিসেম্বর এবং সিলেটে সিরিজের শেষ ম্যাচটি হবে ১৪ ডিসেম্বর। 


শেয়ার করুন :


আরও পড়ুন

ইতিহাস গড়ে বাংলাদেশের টেস্ট সিরিজ জয়

ইতিহাস গড়ে বাংলাদেশের টেস্ট সিরিজ জয়

অবশেষে ওয়ানডে দলে ফিরছেন তামিম

অবশেষে ওয়ানডে দলে ফিরছেন তামিম

বাংলাদেশের টেস্ট ইতিহাসে প্রথম ফলোঅনের স্বাদ

বাংলাদেশের টেস্ট ইতিহাসে প্রথম ফলোঅনের স্বাদ

এমন জয় মনে রাখার মতো : পাপন

এমন জয় মনে রাখার মতো : পাপন