ভারত নয়, ভাবনায় শুধু বাংলাদেশ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৩ এএম, ০৯ মার্চ ২০১৮
ভারত নয়, ভাবনায় শুধু বাংলাদেশ

নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি ও ধোনিসহ বিশ্রামে ছয় ক্রিকেটার। তাদের অভাব ঠিকই বুঝে গেছে ভারত। প্রথম মাচে শ্রীলঙ্কার কাছে হেরেছে ৫ উইকেটে। আজ নিজেদের ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে মাঠে নামবে বাংলাদেশের বিপক্ষে।

এদিকে এ টুর্নামেন্টে (নিদাহাস ট্রফি) বাংলাদেশ দলেও নেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। দায়িত্ব পড়েছে মাহমুদউল্লাহ ঘাড়ে। এছাড়া সম্প্রতি শেষ হওয়া শ্রীলঙ্কার বিপক্ষে তর নেতৃত্বেই টি-টোয়েন্টি সিরিজ হেরেছে বাংলাদেশ।

এছাড়া ক্রিকেটের যেকোন ফরমেটে ভারতের চেয়ে পিছিয়ে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে ভারত যেখানে তিন নম্বরে, বাংলাদেশ সেখানে দশে। এখন পর্যন্ত ৫বারের দেখায় সবগুলো ম্যাচই হেরেছে টাইগাররা।

তবে প্রতিপক্ষের দুর্বলতা কিংবা অন্য দলের কাছ থেকে অনুপ্রেরণা খুঁজতে রাজি নন অধিনায়ক মাহমুদউল্লাহ। তার ভাবনায় ভারত নয়, শুধু বাংলাদেশ।

টাইগার অধিনায়ক বলেন, কোহলি-ধোনিদের মত তারকারা না থাকলেও ভারত দারুণ একটি দল। তাদের প্রতি সর্বোচ্চ সমীহ আছে আমাদের। তবে আমরা শুধু নিজেদের খেলাটা খেলতে চাই। আমরা নিজেদের জায়গাগুলোতে ভালো করতে চাই। আর তা যদি পারি আশা করি, ফলাফল ভালোই হবে।

রিয়াদ বলেন, ভারত-শ্রীলঙ্কা ম্যাচের ফলাফল নিয়ে আমি কিছু ভাবছি না আমার ভাবনা শুধু ভালো ক্রিকেট খেলা নিয়ে। ছেলেদেরকে বলেছি নিজেদের প্রক্রিয়া ও শক্তির জায়গাটায় অটুট থাকতে হবে। অন্য কিছু না ভেবে, নিজেদের শক্তি ও দুর্বলতার জায়গাটুকু জানতে পারাটাই আমাদের জন্য ভালো হবে।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে আজ (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

বাংলাদেশ দল
মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, লিটন কুমার দাস, আবু হায়হার রনি, আবু জায়েদ রাহী, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান ও নাজমুল হোসেন অপু।

ভারত দল
রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মানিশ পান্ডে, দিনেশ কার্তিক, দিপক হুদা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্রা চাহাল, অক্ষর প্যাটেল, বিজয় শংকর, শারদুল ঠাকুর, জয়দেব উনাদকট, মোহাম্মদ সিরাজ ও ঋসভ পান্থ।


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতের বিপক্ষে জয় দিয়ে শুরু চায় বাংলাদেশ

ভারতের বিপক্ষে জয় দিয়ে শুরু চায় বাংলাদেশ

৫ কোটি রুপি বেতন বাড়াল কোহলির

৫ কোটি রুপি বেতন বাড়াল কোহলির

ভারতকে হারিয়ে দিল শ্রীলঙ্কা

ভারতকে হারিয়ে দিল শ্রীলঙ্কা

এটাই সেরা সময় : তামিম

এটাই সেরা সময় : তামিম