সাকিব-নুরুল হাসানকে জরিমানা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৬ এএম, ১৭ মার্চ ২০১৮
সাকিব-নুরুল হাসানকে জরিমানা

নিদাহাস ট্রফিতে গতকাল রাতে উত্তেজনাপূর্ণ ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। আর এ জয়ে স্বাগতিক শ্রীলঙ্কাকে বিদায় করে আগমাী ১৮ মার্চ ভারতের বিপক্ষে ফাইনাল খেলতে টাইগাররা।

এদিকে খেলার শেষ ওভারে যে উত্তেজনা দেখা দিয়েছিল তাতে জড়িয়ে যান বাংলাদেশের ক্রিকেটাররা। এমনকি মাঠের বাইরে থাকা সাকিব আল হাসানও এর সঙ্গে জড়িত রয়েছেন। আম্পায়ারদ্বয়ের সাথে মাহমুদুল্লাহ কথা বলার সময় সাকিব বাইরে থেকে তাদের চলে আসতে বলছিলেন তা টিভি পর্দা বার বার স্পষ্টই বোঝা যাচ্ছিল। ধারণা করা হচ্ছিল, জরিমানা তো বটেই, নিষেধাজ্ঞার করলেও পরতে পারেন সাকিব আল হাসান। তবে আশার কথা হলো নিষেধাজ্ঞা নয়, জরিমানাসহ ডিমেরট পয়েন্ট যোগ করা হয়েছে সাকিবের নামের পাশে।

জানা গেছে, ম্যাচ রেফারি ক্রিস ব্রড সাকিবকে ২৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা করেছেন। একই সঙ্গে একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছেন। সাকিবের সঙ্গে ম্যাচ ফির ২৫ শতাংশ ও ডিমেরিট পয়েন্ট পেয়েছেন একাদশের বাইরে থাকা নুরুল হাসানও।

নুরুল হাসান একাদশের বাইরে থাকলেও ম্যাচ শেষে শ্রীলঙ্কার ক্রিকেটারদের সাথে তর্কে জড়িয়ে পড়েন। শ্রীলঙ্কান ক্রিকেটার থিসেরা পেরেরার সাথে বেশ ভালোই উত্তেজনাকর কথা বলতে থাকেন। এক পর্যায়ে আঙুল উচিয়েও কথা বলতে দেখা যায় তাকে। এ সময় বাংলাদেশের অন্য খেলোয়াড়রা তাকে সড়িয়ে নেন।

নুরুল হাসানের চেয়ে ভয়ের কারণ ছিল বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানকে নিয়ে। উত্তেজনাকর ম্যাচের মধ্যে ব্যাটসম্যানদের চলে আসতে বলায় তার বিরুদ্ধে বড় ধরনের কোন শাস্তি আসতে পারে তা অনেকে ধরেই নিয়েছিলেন।

ম্যাচ শেষে সে বিষয়ে প্রশ্নেরও সম্মুখিন হন সাকিব। বলেন, ‘ওটা তো ফিরে যাওয়ার ইঙ্গিতও হতে পারে! দুইটাই বোঝায়।’


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ম্যাচ জিতিয়ে সেরা হলেন মাহমুদুল্লাহ

ম্যাচ জিতিয়ে সেরা হলেন মাহমুদুল্লাহ

শ্রীলঙ্কায় বাংলাদেশের ড্রেসিং রুমে ‘ভাঙচুর’

শ্রীলঙ্কায় বাংলাদেশের ড্রেসিং রুমে ‘ভাঙচুর’

স্বপ্ন এভাবেই ভাঙতে হয়!

স্বপ্ন এভাবেই ভাঙতে হয়!