ওয়াটসনের চোখে সেরা পাঁচ টি-টোয়েন্টি ক্রিকেটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৪ পিএম, ২৪ আগস্ট ২০২২
ওয়াটসনের চোখে সেরা পাঁচ টি-টোয়েন্টি ক্রিকেটার

চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের। ক্রিকেটের সংক্ষিপ্ততম এই ফরম্যাটের জনপ্রিয়তা এখন আকাশছোঁয়া। সম্প্রতি টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের সেরা পাঁচ ক্রিকেটারকে বেঁছে নিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন।

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) এক অনুষ্ঠানে বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন ওয়াটসন। সেখানে তার পছন্দের শীর্ষ পাঁচ ক্রিকেটারের নাম বলেছেন তিনি। যেখানে ভারতের এক, পাকিস্তানের দুই, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড থেকে আছেন একজন করে। 

টি-টোয়েন্টিতে ওয়াটসনের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষ এই ব্যাটারের কোনো ঝুঁকি না নিয়ে রানের বন্যা বইয়ে দেওয়ার দক্ষতা মুগ্ধ করেছে তাকে। আসন্ন বিশ্বকাপে বাবর সফল হবেন বলে মনে করছেন তিনি।

ওয়াটসন বলেন, “দেখে মনে হয়, কোনো ঝুঁকিই নিচ্ছে না, অথচ বিশ্বের সেরা বোলারদের বিপক্ষে দ্রুত রান তুলছে। সে (বাবর আজম) অস্ট্রেলিয়ার কন্ডিশনেও ভালো করবে। কারণ, তার টেকনিক কন্ডিশনের (অস্ট্রেলিয়ার) জন্য উপযুক্ত।”

আফ্রিদির ইনজুরিতে অন্যদের সুযোগ দেখছেন বাবর আজম

এরপর তার পছন্দের তালিকায় রয়েছে ভারতীয় তরুণ ব্যাটার সূর্যকুমার যাদব। সাম্প্রতিক ভারতের এই ব্যাটার ব্যাট হাতে প্রতিপক্ষের বোলারদের আতঙ্কে পরিণত হয়েছেন। 

উইকেটের চারপাশে শট খেলতে পারায় অনেকে তাকে ভারতীয় এবিডি ভিলিয়ার্স নামেও ডাকা শুরু করেছে। আইসিসি র‍্যাঙ্কিংয়েও বাবরের ঘাড়ে নিশ্বাঃস ফেলছেন সূর্যকুমার (২ নম্বর)।

অস্ট্রেলিয়ার অভিজ্ঞ ওপেনার ও এক সময়ের সতীর্থ ডেভিড ওয়ার্নারও আছেন ওয়াটসনের পছন্দের তালিকায়। ইংলিশ ওপেনার জস বাটলারকেই নিজের পছন্দের শীর্ষ পাছে রেখেছেন ওয়াটসন।

বল হাতে ধারাবাহিক পারফর্ম করে সাম্প্রতিক নজর কেড়েছেন পাকিস্তানের বাঁহাতি পেসার শাহীন শাহ আফ্রিদি। সেরা পাঁচে আফ্রিদিই একমাত্র বোলার হিসেবে জায়গা পেয়েছেন। 

টি-টোয়েন্টি ক্রিকেটে শেন ওয়াটসন নিজেও এক সময় অনেকে পছন্দের শীর্ষে ছিলেন। দাপটের সঙ্গে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলেছেন বেশ কয়েক বছর ধরে। অস্ট্রেলিয়ার হয়েও টি-টোয়েন্টিতে অন্যতম ভরসা ছিলেন তিনি। 

অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৫৮ ম্যাচে এক সেঞ্চুরি ও ১০ হাফ সেঞ্চুরিতে ওয়াটসনের সংগ্রহ ১৪৬২ রান। বল হাতেও বেশ কার্যকরী ছিলেন, সমান ম্যাচে নিয়েছেন ৪৮ উইকেট। 

 স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়ার বিপক্ষে জিম্বাবুয়ে দলে ফিরলেন মুজারাবানি

অস্ট্রেলিয়ার বিপক্ষে জিম্বাবুয়ে দলে ফিরলেন মুজারাবানি

অধিনায়কত্বের নিষেধাজ্ঞা থেকে মুক্তি চান ওয়ার্নার

অধিনায়কত্বের নিষেধাজ্ঞা থেকে মুক্তি চান ওয়ার্নার

২৪ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলবে বাংলাদেশ

২৪ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলবে বাংলাদেশ

ভারত বিশ্বকাপের পথে বড় ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজ

ভারত বিশ্বকাপের পথে বড় ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজ