বিশ্বকাপে খেলতে আমরা প্রস্তুত: সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৪ পিএম, ১৫ অক্টোবর ২০২২
বিশ্বকাপে খেলতে আমরা প্রস্তুত: সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একই ফরম্যাটে নিউজিল্যন্ডে ত্রিদেশীয় সিরিজের কোনো ম্যাচ জিততে না পারলেও নিজেদের প্রস্তুতি নিয়ে কোনো সন্দেহ নেই টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের। বাংলাদেশের এ অভিজ্ঞ অধিনায়কের মতে, বিশ্বকাপে জন্য বাংলাদেশ যথেষ্ট প্রস্তুত।

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টিন বিশ্বকাপের আগে শনিবার (১৫ অক্টোবর) মেলবোর্নের রিজেন্ট থিয়েটার প্লাজার বলরুমে অংশ নেওয়া ১৬ দলের অধিনায়কদের নিয়ে ফটোশেসনের আয়োজন করে আইসিসি। সেখানে উপস্থিত ১৬ দেশের অধিনায়করা বন্দি হন এক ফ্রেমে।

আইসিসির অফিসিয়াল ফটোশেসন শেষে সবাইকে নিয়ে সেলফি তুলেন স্বাগতিক অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। একই সাথে আয়োজনের বাড়তি মাত্রা পায় পাকিস্তান অধিনায়ক বাবর আজমের জন্মদিন নিয়ে, সবাই মিলে বাবরে জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

ফটোশেসন শেষে শুরু হয় প্রশ্নউত্তর পর্ব। সেখানে এক প্রশ্নের জবাবে সাকিব আল হাসান বলেন, “আমরা জানি, অস্ট্রেলিয়ায় ভালো পারফর্ম করতে হলে আমাদের কী কী করতে হবে। তবে আমি মনে করি আমরা যথেষ্ট প্রস্তুত।”

তিনি আরও বলেন, “আপনি জানেন, আমরা ক্রাইস্টচার্চে ছিলাম এবং আমরা দুটি খুব ভালো দলের বিপক্ষে চারটি ম্যাচ খেলেছি। আমরা খুব ভালো প্রস্তুতি নিয়েছি।”

বিশ্বকোপের মূলপর্বে মাঠে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ এবং বাংলাদেশ দল নিয়ে সাকিব বলেন, ‍“আমি মনে করি আমাদের দলটা খুব রোমাঞ্চকর। আমাদের অনেক নতুন খেলোয়াড় আছে। এটি তাদের জন্য দারুণ অভিজ্ঞতা হবে। আমাদের সবাই প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার মাটিতে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলবো, আমিসহ (..হাসি)। তো এটি নতুন অভিজ্ঞতা।”

সাকিবের মুখে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবারে বিশ্বকাপ খেলার কথা শুনে সঞ্চালক আবার পাল্টা প্রশ্ন ছুঁড়ে দেন। বলেন, “আমি তো বুঝতেই পারিনি অস্ট্রেলিয়ায় এটি তোমার (সাকিব) প্রথম টি-টোয়েন্টি!”

সাকিব আল হাসানও বেশ মজার ছলে উত্তর দেন। বলেন, “হ্যাঁ, আর আমি ১৫ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছি।”

২০০৬ সালে ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে শুরুর পর বাংলাদেশ প্রথমবারের মতো অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি খেলতে যাচ্ছে। ২৪ অক্টোবর (সোমবার) থেকে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। তবে প্রতিপক্ষ এখনও নিশ্চিত নয়।

রোববার (১৬ অক্টোবর) থেকে শুরু হবে বিশ্বকাপের প্রথম রাউন্ড। এরপর জানা যাবে বিশ্বকাপে বাংলাদেশের শুরুর মিশনে কে হচ্ছে প্রতিপক্ষ। এছাড়া বিশ্বকাপের মূল পর্বে খেলার আগে ১৭ অক্টোবর আফগানিস্তান এবং ১৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে সাকিব আল হাসানের নতৃত্বাধীন বাংলাদেশ দল।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ থেকে বাদ সাব্বির-সাইফউদ্দিন, সুযোগ পেলেন সৌম্য-শরিফুল

বিশ্বকাপ থেকে বাদ সাব্বির-সাইফউদ্দিন, সুযোগ পেলেন সৌম্য-শরিফুল

চার ম্যাচ হেরেও টি-টোয়েন্টি উন্নতি দেখছেন সাকিব

চার ম্যাচ হেরেও টি-টোয়েন্টি উন্নতি দেখছেন সাকিব

জাতীয় দল নিয়ে আরও পরীক্ষা চালাতে চান শ্রীরাম

জাতীয় দল নিয়ে আরও পরীক্ষা চালাতে চান শ্রীরাম

বিশ্বকাপ দলে মুশফিক-রিয়াদের প্রয়োজনীয়তা দেখছেন তামিম

বিশ্বকাপ দলে মুশফিক-রিয়াদের প্রয়োজনীয়তা দেখছেন তামিম