বিশ্বকাপে সামর্থ্য দেখাতে মুখিয়ে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩০ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৩
বিশ্বকাপে সামর্থ্য দেখাতে মুখিয়ে বাংলাদেশের মেয়েরা

টি টোয়েন্টি বিশ্বকাপে ছেলেদের মতো বাংলাদেশের মেয়ের সাফল্যও বলার মতো তেমন কিছু নেই। সর্বশেষ তিন আসরে কোনো জয়ই নেই। আগে চার আসর খেলা বাংলাদেশের জয় মাত্র দুটিতে। সেটাও ২০১৪ সালে দেশের মাটিতে। কিন্তু জয় না পাওয়ার সেই অচলাবস্থা কাটাতে মরিয়া বাংলাদেশ।

১০ ফেব্রুয়ারী থেকে দক্ষিণ আফ্রিকায় শুরু হচ্ছে মেয়েদের টি টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে শনিবার অংশগ্রহণকারী দলগুলোকে নিয়ে অনুষ্ঠিত হল ক্যাপ্টেনস ডে। সেখানে ছিল প্রশ্ন উত্তর পর্ব। সেই অনুষ্ঠানেই বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা নিজেদের সামর্থ্য নিংড়ে দেওয়ার কথা জানালেন।

কাল তিনি বলেন, ‘‘আমি খুবই আনন্দিত। এই বিশ্বকাপে খেলতে পেরে। এই দলের অনেকেই অনেক বছর ধরে খেলছে। তবে হতাশার হল ২০১৪ সালের পর কোনো ম্যাচ জিততে পারেনি। তবে এই আসরে নিজেদের সেরাটা দেখাতে চাই। "

দক্ষিণ আফ্রিকার মাটিতে দারুন খেলেছেন বাংলাদেশের অনূর্ধ্ব ১৯ দলের মেয়েরা। ছোটদের টি ২০ বিশ্বকাপে অবাক করা পারফর্ম করেছেনে দিশা বিশ্বাসের দল।

অধিনায়ক দিশা ছাড়াও অনূর্ধ্ব-১৯ দলের আরও দু'জন ক্রিকেটার রয়েছেন বড়দের বিশ্বকাপে। সব মিলে জয় খরা কাটাতে মুখিয়ে বাংলাদেশ।

নিজেদের সামর্থ্য নিয়ে নিগার বলেন, ‘‘আমাদের সবার মধ্যেই অনুপ্রেরণা রয়েছে। সেটাই আমাদের বড় শক্তি। আমরা অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মতো বড় দলগুলোর বিপক্ষে সেভাবে খেলার সুযোগ না পাওয়ায় প্রস্তুতিও ভালো হয় না। বিশ্বকাপের মতো আসওর সেই সুযোগ আসে। আমাদের এটাই সময় নিজেদের সামর্থ্য দেখানোর। আমরা এখন সেই সামর্থ্য দেখানোর অপেক্ষায় রয়েছি। "

এদিকে বাংলাদেশ দলে যে অনেক পরিবর্তন এসেছে সেটা জানালেন, নিগার। তিনি বলেন, ‌‘‘২০১৮ সালে এশিয়া কাপ জয়ের পর আমাদের মেয়েদের ক্রিকেটে অনেক পরিবর্তন এসেছে। আমাদের বিজয় দেখে অনেকেই অনুপ্রেনিত হচ্ছে। ক্রিকেটে খেলায় আগ্রহী হচ্ছে। আমাদের অবকাঠামোতেও অনেক পরিবর্তন এসেছে। "

নিগার বাংলাদেশের মানুষের কাছে অনুরোধ করে জানালেন, সবাই যেন তাদেরকে সমর্থন করে। তার দাবি ছেলেদের মতো টি টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা যেন সমর্থন পায়।

স্পোর্টসমেইল২৪/জেএম

 


শেয়ার করুন :


আরও পড়ুন

নতুন উচ্চতায় সাকিব, মালিকের ৫০০

নতুন উচ্চতায় সাকিব, মালিকের ৫০০

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ ইংল্যান্ডে

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ ইংল্যান্ডে

হাথুরুসিংহের হাতে নিশ্চই জাদুর কাঠি আছে -সালাউদ্দিন

হাথুরুসিংহের হাতে নিশ্চই জাদুর কাঠি আছে -সালাউদ্দিন

নাটকের অবসান, হাথুরুসিংহেই টাইগারদের কোচ

নাটকের অবসান, হাথুরুসিংহেই টাইগারদের কোচ