জয় দিয়েই ‌‘ফিরলো’ পাকিস্তান

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:১০ পিএম, ৩০ অক্টোবর ২০১৭
জয় দিয়েই ‌‘ফিরলো’ পাকিস্তান

দীর্ঘ ৮ বছর পর নিজ মাঠে ক্রিকেট ফেরাকে জয় দিয়েই উদযাপন করলো পাকিস্তান। সফরকারী শ্রীলঙ্কাকে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষই টি-টুয়েন্টি ম্যাচে ৩৬ রানে হারিয়েছে পাকিস্তান।

২০০৯ সালে শ্রীলঙ্কার ক্রিকেট দল বহনকারী বাসে জঙ্গি হামলার পর পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক অঙ্গনের বড় কোন দল খেলতে আসেনি। অবশেষে নেই শ্রীলঙ্কাকে দিয়েই নিজ মাঠে খেলা ফেরালো পাকিস্তান।

লাহোরে প্রায় ২৪ হাজার দর্শকের উপস্থিতিতে টস হেরে প্রথমে ব্যাটিং-এ নামে পাকিস্তান। উদ্বোধনী জুটিতে দলকে ৫৭ রান এনে দেন পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান ও উমর আমিন। জামান ৩১ ও আমিন ৪৫ রান করে ফিরে গেলেও পরের দিকের ব্যাটসম্যানরা পাকিস্তানকে বড় সংগ্রহই এনে দেন।

তিন নম্বরে নামা বাবর আজমের অপরাজিত ৩৪, শোয়েব মালিকের ২৪ বলে ৫১ ও ফাহিম আশরাফের ৩ বলে অপরাজিত ১৩ রানের কল্যাণে ২০ ওভারে ৩ উইকেটে ১৮০ রান করে পাকিস্তান। মালিকের ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কা ছিল।

জবাবে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। ২১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। পরবর্তীতে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ হারের স্বাদ নেয় লঙ্কানরা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৪ রান করতে পারে সফরকারীরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন দাসুন শানাকা। এ ছাড়া চাতুরাঙ্গা ডি সিলভা ২১ ও সেক্কুজে প্রসন্ন ১৬ রান করেন। পাকিস্তানের মোহাম্মদ আমির ১৩ রানে ৪ উইকেট নেন।

দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে হারলেও শ্রীলঙ্কাকে ওয়ানডেতে ৫-০ ও টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে হারালো পাকিস্তান।


শেয়ার করুন :