ভারতকে থামিয়ে দিল নিউজিল্যান্ড

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:৩৩ পিএম, ০৫ নভেম্বর ২০১৭
ভারতকে থামিয়ে দিল নিউজিল্যান্ড

ভারতের ইনিংস জয় থামিয়ে দিল নিউজিল্যান্ড। লড়াকু খেলায় কলিন মুনরোর দুর্দান্ত সেঞ্চুরি আর ট্রেন্ট বোল্টের ক্যারিয়ার সেরা বোলিংয়ে জয় পেয়েছে কিউরা। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারতকে ৪০ রানে হারিয়ে ১-১ সমতায় ফিরেছে তারা।

টসে জিতে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার গাপটিল ও মুনরো। উদ্বোধনী জুটি থেকে আসে ১০৫ রান। মার্টিন গাপটিল ৪৫ রান করে সাজঘরে ফিরে যান। এরপর অধিনায়ক কেন উইলিয়ামসন (১২) বেশিক্ষণ সঙ্গ দিতে না পারলেও তৃতীয় উইকেটে টম ব্রুসের সঙ্গে গড়েন ৫৬ রানের জুটি।

২৬ বলে ফিফটি করার পর ৫৪ বলে ৭টি করে চার-ছয়ে প্রথম ব্যাটসম্যান হিসেবে একই বছরের দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান মুনরো। ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম ও এভিন লুইসের পর চতুর্থ ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে একাধিক সেঞ্চুরির মালিক হলেন তিনি। তার অপরাজিত ১০৯ রানের উপর ভর করে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১৯৬ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকে ট্রেন্ট বোল্টের বোলিং তোপে পরে স্বাগতিক ভারত। ইনিংসের দ্বিতীয় ওভারে ফিরিয়ে দেন দুই ওপেনার রোহিত শর্মা (৫) ও শিখর ধাওয়ানকে (১)। এরপর শ্রেয়াস আইয়ারকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করেন অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু চার বলের ব্যবধানে আইয়ার (২৩) ও হার্দিক পান্ডিয়ার (১) উইকেট হারায় ভারত।

এরপর ধোনিকে সঙ্গে নিয়ে ৫৬ রানের জুটি গড়েন কোহলি। তবে ৪২ বলে ৬৫ রান করা কোহলিকে ফিরিয়ে ভারতকে বড় একটা ধাক্কা দেন মিচেল স্যান্টনার। শেষ দিকে ৩৭ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪৯ রান করেন ধোনি শুধু ব্যবধানই কমিয়েছে। আগামী মঙ্গলবার সিরিজের শেষ ম্যাচে মাঠে নামবে দল দুটি।


শেয়ার করুন :