মেসির চেয়ে এগিয়ে রোনালদো

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:১৬ এএম, ২০ ফেব্রুয়ারি ২০১৮
মেসির চেয়ে এগিয়ে রোনালদো

সময়টা নাকি ভালো যাচ্ছে না ক্রিশ্চিয়ানো রোনালদোর। সমালোচনা একটু থামছে তো আবারও মাথাচাড়া দিয়ে উঠছে। তবে সমালোচনা যতই হোক, পরিসংখ্যান কিন্তু বলছে ভিন্ন কথা। চলতি মৌসুমে গোল গড়ে রোনালদো এগিয়ে আছেন লিওনেল মেসির চেয়েও।

রোনালদো নাকি সপ্তাহ খানেক ধরে একটু ছন্দে ফিরেছেন, এর আগে খুবই বাজে সময় কাটিয়েছেন-সমালোচকদের অভিযোগ এমন। সত্যিই কি তাই? চলতি মৌসুমে এখন পর্যন্ত ২৯টি ম্যাচ খেলেছেন রোনালদো, গোল করেছেন ২৬টি। অর্থাৎ প্রতি ম্যাচে গড়ে তার গোলসংখ্যা ০.৮৬।

মেসির পরিসংখ্যানটা শুনবেন? লা লিগায় এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা এই মৌসুমে ৯টি ম্যাচ বেশি খেলেছেন রোনালদোর চেয়ে। ৩৮ ম্যাচে করেছে ২৭টি গোল। অর্থাৎ প্রতি ম্যাচে গড়ে ০.৭১ গোল আর্জেন্টাইন খুদেরাজের।

লা লিগায় এবার রিয়াল মাদ্রিদ অনেক পিছিয়ে পড়েছে, রোনালদো তবে সেখানে গোল পাননি- ধরেই নিয়েছেন সবাই। তবে পরিসংখ্যানে দেখা যাচ্ছে, এই লিগেও মেসির থেকে খুব বেশি পিছিয়ে নেই রোনালদো। প্রতি ম্যাচে মেসি গোল করেছেন ০.৮৩ গড়ে, রোনালদোর গোলগড় ০.৮১।

আর চ্যাম্পিয়ন্স লিগের হিসেব করলে তো রোনালদো এগিয়ে থাকবেন আরও বেশি। এই টুর্নামেন্টে চলতি মৌসুমে সাত ম্যাচে ১১ গোল করেছেন পর্তুগিজ যুবরাজ। অর্থাৎ গড়ে প্রতি ম্যাচে তিনি করেছেন ১.৫৭টি গোল।


শেয়ার করুন :


আরও পড়ুন

লিভারপুলের কাছে আর্সেনালের হার

লিভারপুলের কাছে আর্সেনালের হার

ইতালিয়ান ফুটবলে নতুন সমস্যা

ইতালিয়ান ফুটবলে নতুন সমস্যা

কার্ডিফ সিটিকে হারিয়ে পঞ্চমে ম্যানসিটি

কার্ডিফ সিটিকে হারিয়ে পঞ্চমে ম্যানসিটি

বার্সার কষ্টার্জিত জয়

বার্সার কষ্টার্জিত জয়