২০২৩ নারী ফুটবল বিশ্বকাপের আয়োজক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৭ এএম, ০৩ এপ্রিল ২০২১
২০২৩ নারী ফুটবল বিশ্বকাপের আয়োজক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড

২০২৩ নারী বিশ্বকাপের আয়োজক হিসেবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের নাম ঘোষণা করেছে ফিফা। এক বিবৃতিতে এমনটাই জানিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। 

অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের ৯ টি শহরের মোট ১০টি স্টেডিয়ামে হবে বিশ্বকাপ এর সকল ম্যাচ। ফিফা সভাপতি তাঁর বিবৃতিতে আরো জানান, উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে নিউজিল্যান্ডের অকল্যান্ডে আর গ্র্যান্ড ফাইনাল ম্যাচটি হবে  অস্ট্রেলিয়ার সিডনিতে। নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া উভয় দেশই একটি করে সেমি ফাইনাল ম্যাচ আয়োজন করবে বলে জানিয়েছে ফিফা।  

৩২টি দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাওয়া এই বিশ্বকাপ প্রসঙ্গে ফিফা সভাপতি বলেন "৯ টি শহরে অনুষ্ঠিত হতে যাওয়া এই বিশ্বকাপ শুধু মাত্র নিউজিল্যান্ড কিংবা অস্ট্রেলিয়ার মানুষের জন্য নয়, সকল  খেলোয়াড়, ফুটবলপ্রেমীর জন্য দারুণ ব্যাপার।"  

ফিফা সভাপতির চেয়েও যেন দারুণ রোমাঞ্চিত ফুটবল অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট ক্রিস নিকুউ। ২০০০ সালে সিডনিতে অনুষ্ঠিত হওয়া অলিম্পিক গেমসের পর এই বিশ্বকাপ আয়োজনকেই অস্ট্রেলিয়ার মাটিতে সবচেয়ে বড় আয়োজন বলে মনে করছেন তিনি।  

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :