কোপা আমেরিকায় পেরুর চমক, পরাস্ত কলম্বিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১২ পিএম, ২১ জুন ২০২১
কোপা আমেরিকায় পেরুর চমক, পরাস্ত কলম্বিয়া

মাঠের খেলায় বল দখলে রাখা, প্রতিপক্ষের গোলবারে শট করা -সব দিকের এগিয়ে থাকলেও কাজে কাজ গোল করতে পারার বিষয়ে পিছয়ে ছিল কলম্বিয়া। উল্টো চমক দেখিয়ে জয় তুলে নিয়েেছে পেরু। কোপা আমেরিকার গ্রুপ পর্বের ম্যাচে কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে পেরু।

সোমবার (২১ জুন) ভোররাতে (বাংলাদেশ সময়) কলম্বিয়ার বিপক্ষে কাগজে-কলমে পিছিয়ে থেকেই মাঠে নেমেছিল পেরু। তবে কলম্বিয়ার বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়ে চমক দেখিয়েছে পেরু।

ম্যাচের প্রথমার্ধের ১৭তম মিনিটে এগিয়ে যায় পেরু। সের্হিও পেনা গোল করে দলকে এগিয়ে নেন। এরপর প্রথমার্ধে আর কোনো দল গোল না হওয়ায় ১-০ এগিয়ে থেকে বিরতিতে যায় পেরু।
sportsmail24
বিরতির পর ম্যাচের ৫৩তম মিনিটে সমতায় ফেরে কলম্বিয়া। পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান মিগুয়েল বোর্হা। তবে শেষ রক্ষা হয়নি। ৬৪তম মিনিটে ইয়েরি মিনার আত্মঘাতী গোলে আবারও পিছিয়ে পড়ে কলম্বিয়া। শেষ পর্যন্ত আর গোল শোধ করতে না পারায় ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে কলম্বিয়া।

পুরো ম্যাচে ৫৯ শতাংশ সময় বল দখলে রেখেছিল কলম্বিয়া। এর মাঝে ১২টি শটের মাঝে ৪টি লক্ষ্যে ছিল। অন্যদিকে, জয় পাওয়া পেরুর শট ছিল ১১টি, যেখানে লক্ষ্যে ছিল ৩টি।

এদিকে, দারুণ এ জয়ে কোপার ‘এ’ গ্রুপে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বে ওঠে গেছে পেরু। অন্যদিকে, সমান সংখ্যক খেলে ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে কলম্বিয়া। একই গ্রুপে ২ ম্যাচে ২ জয়ে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে গতবারের চ্যাম্পিয়ন ব্রাজিল।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 



শেয়ার করুন :


আরও পড়ুন

কোপার পাঁচ দলেই করোনার হানা

কোপার পাঁচ দলেই করোনার হানা

এ জয় আমাদের মানসিক শান্তি দেবে : মেসি

এ জয় আমাদের মানসিক শান্তি দেবে : মেসি

উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার স্বস্তির জয়

উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার স্বস্তির জয়

পেরুর জালে ব্রাজিলের ৪ গোল

পেরুর জালে ব্রাজিলের ৪ গোল