উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার স্বস্তির জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩১ পিএম, ১৯ জুন ২০২১
উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার স্বস্তির জয়

প্রথম ম্যাচে চিলির বিপক্ষে ড্র করার পর একটি জয় বড্ড দরকার ছিল আর্জেন্টিনার। চিলির বিপক্ষে পূর্ণ পয়েন্ট বের করতে না পারলেও উরুগুয়ের বিপক্ষে অবশেষে কাঙ্ক্ষিত জয় পেলো আর্জেন্টিনা। ব্রাজিলের গারিঞ্চা স্টেডিয়ামে শনিবার (১৯ জুন)  ১-০ গোলে জিতে মেসিরা। 

বিশ্বকাপ বাছাইপর্বের শেষ দুই ম্যাচ ও কোপার আমেরিকার প্রথম ম্যাচে ড্র চিন্তার ভাঁজ ফেলে দিয়েছিলো আর্জেন্টিনার উপর। উরুগুয়ের বিপক্ষে জয় তাই বলা চলে খেলোয়াড়দের আত্মবিশ্বাস যেমন বাড়াবে তেমনি পূর্ণ পয়েন্ট আর্জেন্টিনাকে সাহায্য করবে পরবর্তী রাউন্ডে যেতেও।  

গারিঞ্চা স্টেডিয়ামে ম্যাচের একমাত্র গোলটি আসে গুইদো রদ্রিগেজের কল্যাণেই। এই ম্যাচেই প্রথম একাদশে সুযোগ পেয়েছিলেন তিনি। লিওনেল মেসির এ্যাসিস্ট থেকে গোল করেন তিনি। ম্যাচের ১৩ মিনিটে দলকে ১-০ গোলে এগিয়ে নেন তিনি। 

আগের ম্যাচের একাদশ থেকে  ৪ খেলোয়াড় পরিবর্তন করে এ ম্যাচের একাদশ সাজিয়েছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। তার এ পরিবর্তন দলের জন্য সুফল ই বয়ে আনলো। চিলির বিপক্ষেও আগে লিড নিয়েছিল আর্জেন্টিনা, তবে সে ম্যাচের মতো উরুগুয়ের বিপক্ষে গোল হজম করেনি স্কালোনি শিষ্যরা।
sportsmail24

ম্যাচের ১৩ মিনিটের মাথায় ছোট করে নেয়া কর্নারে মেসির উদ্দেশে বল বাড়ান রদ্রিগো ডি পল। কাছে থাকা ডিফেন্ডারকে পরাস্ত করে ডি-বক্সের মধ্যে মাপা ক্রস দেন মেসি। লাফিয়ে ওঠা হেডে গোল করে দলের একমাত্র গোলটি করেন রদ্রিগেজ। 

গত ম্যাচের ন্যায় এ ম্যাচেও পেনাল্টি দুঃস্বপ্ন বয়ে আনতো আর্জেন্টিনার জন্য। তবে ভাগ্য সহায় থাকা সে যাত্রায় রক্ষা পায় আর্জেন্টিনা। ম্যাচের ৩০ মিনিটে বিরাট এক ভুল করে বসেন আর্জেন্টাইন ডিফেন্ডার নিকলাস অটামেন্ডি। কাভানিকে রুখতে গিয়ে পা বাড়িয়ে দেন, রেফারির চোখ না  পড়ায় সে যাত্রায় পেনাল্টি থেকে রক্ষা পায় মেসিরা। 

উরুগুয়ের বিপক্ষে জয় পেলেও ফরোয়ার্ডদের ব্যর্থতা চিন্তার কারণ হয়ে থাকবেই কোচের জন্য। তবে, আপাতত পূর্ণ পয়েন্ট পাওয়াতেই স্বস্তি খুঁজবেন কোচ স্কলানি তা নিঃসন্দেহে বলা যায়। 

দুই ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপের শীর্ষে রয়েছে আর্জেন্টিনা, সমান পয়েন্ট নিয়ে চিলি রয়েছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে।  তিনে আছে প্রথম ম্যাচে জেতা প্যারাগুয়ে। আর এখনও পয়েন্টের খোঁজে উরুগুয়ে ও বলিভিয়া।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 



শেয়ার করুন :


আরও পড়ুন

এলিটা ছাড়াও জাতীয় দলের পথে বসুন্ধরার আরও দুই প্রবাসী ফুটবলার

এলিটা ছাড়াও জাতীয় দলের পথে বসুন্ধরার আরও দুই প্রবাসী ফুটবলার

ওয়েম্বলি থেকে সরতে পারে ইউরো ফাইনালের ভেন্যু

ওয়েম্বলি থেকে সরতে পারে ইউরো ফাইনালের ভেন্যু

নেইমারহীন অলিম্পিকের ব্রাজিল দল

নেইমারহীন অলিম্পিকের ব্রাজিল দল

পেরুর জালে ব্রাজিলের ৪ গোল

পেরুর জালে ব্রাজিলের ৪ গোল