এক ম্যাচে ৮ গোল, শেষ হাসি স্পেনের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৮ এএম, ৩০ জুন ২০২১
এক ম্যাচে ৮ গোল, শেষ হাসি স্পেনের

গোলের খেলা ফুটবল। ফুটবলে গোল না হলে খেলার যেন সৌন্দর্যই থাকে না। এবারের ইউরো কাপে সবচেয়ে জমজমাট ম্যাচ বোধহয় উপহার দিলো ক্রোয়েশিয়া ও স্পেন। শেষ ষোলোতে দুই দলের মুখোমুখি লড়াইয়ে ৫-৩ গোলে জয় লাভ করে স্পেন। ম্যাচের নির্ধারিত সময়ে খেলা ৩-৩ গোলে অমীমাংসিত থাকলে অতিরিক্ত সময়ে গিয়ে জয় তুলে নেয় স্পেন।

সোমবার (২৮ জুন) ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে স্পেন। ম্যাচের ২০ মিনিটে স্পেনের গোলকিপার উনাই সিমনকে তার সতীর্থ থেকে পাওয়া সহজ বল রিসিভ করতে ব্যর্থ হলে বল গিয়ে জড়ায় জালে। ফলে লিড পেয়ে যায় ক্রোয়েশিয়া। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি লুকা মদ্রিচরা। ম্যাচের ৩৮ মিনিটে দূরপাল্লা শটে সমতাসূচক গোল করেন স্পেনের পাওলো সারাবিয়া।

প্রথমার্ধে ১-১ গোলে সমতা নিয়ে বিরতিতে যাওয়া স্পেন দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটেই এগিয়ে যায়। দলটির ডিফেন্ডার সিজার আজফিলিকুয়েটার গোলে ২-১ গোলে লিড পেয়ে যায় তারা। ম্যাচের তৃতীয় গোলটি পায় স্পেন ৭৬ মিনিটে। ফেররান তোরেসের গোলে ৩-১ গোলে এগিয়ে যায় তারা।

ম্যাচের শেষদিকে এসে দুর্দান্ত ভাবে ম্যাচে ফিরে ক্রোয়েশিয়া। ৮৫ মিনিটে মিরস্লাভ অরসিচ আর অতিরিক্ত যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ম্যাচে সমতা ফেরান মারিও পাসালিচ। ফলে ৩-৩ অবস্থায় ড্র থাকায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ে গিয়ে স্পেনের সাথে সমানতালে লড়তে পারেনি ক্রোয়েশিয়া। অতিরিক্ত সময়ের ১০ মিনিটে স্পেনকে ৪-৩ গোলে এগিয়ে নেন স্প্যামিশ ফরোয়ার্ড আলভারো মোরাতা। আর স্পেনের হয়ে শেষ গোলটি করে দলের ৫-৩ গোলে জয় নিশ্চিত করেন মিকেল ওয়ারজাবাল। 

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসির জোড়া গোল, বলিভিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

মেসির জোড়া গোল, বলিভিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

নাটকীয় ম্যাচে শেষ হাসি সুইসদের, ফ্রান্সের বিদায়

নাটকীয় ম্যাচে শেষ হাসি সুইসদের, ফ্রান্সের বিদায়

ফ্রি এজেন্ট হচ্ছেন মেসি

ফ্রি এজেন্ট হচ্ছেন মেসি

সিদ্ধান্ত বদল, ব্রাজিল ছাড়ছে  আর্জেন্টিনা

সিদ্ধান্ত বদল, ব্রাজিল ছাড়ছে আর্জেন্টিনা