বেনজেমার ইনজুরি সত্ত্বেও রিয়ালের বড় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৪ এএম, ০৭ সেপ্টেম্বর ২০২২
বেনজেমার ইনজুরি সত্ত্বেও রিয়ালের বড় জয়

ম্যাচের ৩০তম মিনিটে বড় ধাক্কা খায় রিয়াল মাদ্রিদ। গত মৌসুমে দলের সের ফুটবলার ও অধিনায়ক করিম বেনজেমা চোট পেয়ে মাঠে ছেড়ে যান। যদিও তাতে অন্তত এই ম্যাচে খুব একটা সমস্যা হয়নি চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়নদের। বেনজেমাকে ছাড়াই সেল্টিককে ৩-০ গোলের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সেল্টিকের মাঠে চ্যাম্পিয়নস লিগে ২০২২-২৩ মৌসুমের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। ম্যাচের প্রথম আধঘণ্টা রিয়ালে কোণঠাসা করে রেখেছিল স্বাগতিক সেল্টিক।

চার মৌসুম পর এবারই চ্যাম্পিয়নস লিগে ফেরা সেল্টিক ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। কিন্তু লিয়েল আদাবার শট লক্ষভ্রষ্ট হলে যে যাত্রায় অক্ষত থাকে রিয়ালের গোলপোস্ট।

১৩তম মিনিটে আরও একবার সুযোগ নষ্ট হয় সেল্টিকের। সেই লিয়েল আবাদাই ভালো জায়গায় বল পেয়ে ঠিকঠাক শট নিতে পারেননি। আট মিনিট পর ভাগ্য বাধা হয়ে দাড়ায় সেল্টিকের সামনে। সেল্টিকের টিশ মিডফিল্ডার ক্যালাম ম্যাকগ্রেগরের শট পোস্টে লেগে ফিরে আসে। 

এমবাপের জোড়া গোল, জয়ে চ্যাম্পিয়নস লিগ শুরু পিএসজির

প্রথম আধঘণ্টায় রিয়ালকে চেপে ধরেছিল সেল্টিক। ২৯তম মিনিটে ম্যাচে প্রথম সুযোগ পায় রিয়াল। কিন্তু ফেদেরিকা ভালভেরদের শট পোস্টের উপর দিয়ে গেলে হতাশ হতে হয় রিয়াল শিবিরকে।

পরের মিনিটেই বড় ধাক্কা! হাঁটুর ইনজুরিতে মাঠ ছাড়তে হয় চ্যাম্পিয়নস লিগের গেল আসরের সর্বোচ্চ গোলদাতা করিম বেনজেমাকে। 

sportsmail24

প্রথমার্ধে কোনো দলই লক্ষ্যভেদ করতে পারেনি। তবে বিরতিতে যাওয়ার আগে জোড়া সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি রিয়াল মাদ্রিদ। প্রথমে লুকা মদ্রিচের শট লক্ষ্যভ্রষ্ট হয়, এরপর ভিনিসিয়াস জুনিয়রের দুর্দান্ত শট ফিরিয়েন সেল্টিক গোলরক্ষক জো হার্ট।

বিরতি থেকে ফিরেই গোলের দেখা পায় রিয়াল। ৫৬তম মিনিটে ভালভারদের পাস থেকে দুর্দান্ত দক্ষতায় ডান পা দিয়ে লক্ষ্যভেদ করেন ভিনিশিয়াস। 

sportsmail24

চার মিনিট পর ব্যবধান দ্বিগুন করেন লুকা মদরিচ। ইডেন হ্যাজার্ডের কাছ থেকে বল পেয়ে দুই সেল্টিক ডিফেন্ডারকে এড়িয়ে জোড়ালো শটে রিয়ালকে ২-০ গোল ব্যবধানে এগিয়ে দেন এই ক্রোয়াট মিডফিল্ডার। 

ম্যাচের ৭৭তম মিনিটে সেল্টিকের কফিনে শেষ পেরেক মারেন হ্যাজার্ড। টনি ক্রুসের ক্রসে বল পেয়ে কারভাহাল বল দিলে লক্ষ্যভেদ করতে ভুল করেননি তিনি। 

প্রায় দুই বছর চ্যাম্পিয়নস লিগে গোলের দেখা পেলেন হ্যাজার্ড, রিয়ালের জার্সিতে ২০২১ সালের জানুয়ারির পর এই প্রথম।ম্যাচের ৮৫তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল সেল্টিক, তবে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়ার অবিশ্বাস্য সেভে খালি হাতেই ফিরতে হয় তাদের। ফলে ৩-০ গোলের বড় জয়ে চলতি চ্যাম্পিয়নস লিগের শুভসূচনা পায় রিয়াল মাদ্রিদ। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

সব পেনাল্টি এক নম্বর প্লেয়ার নিবে, এমন নয়: এমবাপে

সব পেনাল্টি এক নম্বর প্লেয়ার নিবে, এমন নয়: এমবাপে

চ্যাম্পিয়নস লিগে নেই নতুন দল, এক যুগ পর ফিরেছে রেঞ্জার্স

চ্যাম্পিয়নস লিগে নেই নতুন দল, এক যুগ পর ফিরেছে রেঞ্জার্স

রোনালদোর রেকর্ড নয়, দলের জয়ে লক্ষ্য বেনজেমার

রোনালদোর রেকর্ড নয়, দলের জয়ে লক্ষ্য বেনজেমার

রিয়ালে বাড়ছে বেনজেমার চুক্তির মেয়াদ

রিয়ালে বাড়ছে বেনজেমার চুক্তির মেয়াদ