আর্জেন্টিনার জার্সিতে সর্বাধিক ম্যাচ খেলেছে যারা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১১ এএম, ৩০ জুন ২০২১
আর্জেন্টিনার জার্সিতে সর্বাধিক ম্যাচ খেলেছে যারা

লিওনেল মেসির রেকর্ডের দিনে বলিভিয়াকে ৪-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে পা রাখে আর্জেন্টিনা। মাঠে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন মেসি। দুই গোল করার পাশাপাশি করিয়েছেনও এক গোল। বলিভিয়ার বিপক্ষে মাঠে নামার মধ্য দিয়ে আর্জেন্টিনার জার্সি গায়ে সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ডটি এককভাবে নিজের করে নিলেন লিওনেল মেসি।

২০০৫ সালের আগস্টে আর্জেন্টিনার হয়ে অভিষেক হয়েছিল লিওনেল মেসির। সে ম্যাচে প্রতিপক্ষ ছিল হাঙ্গেরি। অভিষেক ম্যাচটা অবশ্য ভালো কাটেনি মেসির। মাঠে নামার কিছু সময়ের মধ্যেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে।

আর্জেন্টিনার জার্সি গায়ে ২০০৫ সাল থেকে শুরু। প্রায় ১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে পুরোটা সময়ই তিনি ছিলেন দলের সেরা তারকা। এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে ১৪৮ ম্যাচ খেলে গোল করেছেন ৭৫টি। আর্জেন্টিনার হয়ে সর্বাধিক ম্যাচ খেলা মেসি পিছনে ফেলেছেন তার সাবেক সতীর্থ হাভিয়ের মাসচেরানোকে।

মাসচেরানোর সাথে যৌথভাবে শীর্ষে থাকার সময় মেসি টুইট বার্তায় বলেছিলেন, 'দলের জন্য আরও একটি গুরুত্বপূর্ণ জয়। আমার বন্ধু মাচেরানোর, যাকে আমি ভালোবাসি, সম্মান করি ও স্নেহ করি তার সমান সংখ্যক ম্যাচে আর্জেন্টিনার জার্সি গায়ে জড়াতে পেরে গর্ববোধ করছি।'

এবার একক ভাবে শীর্ষে উঠায় মেসি যেমন খুশি হবেন ঠিক তেমনি আরও খুশি হবেন নিশ্চয়ই আর্জেন্টিনা দল কোয়ার্টার ফাইনালে পা রাখায়। মেসি যখন প্রায় দেড়শ ম্যাচ খেলার পথে সেখানে তিনি বাদে আর মাত্র ৬ ফুটবলার আর্জেন্টিনার হয়ে শতাধিক ম্যাচের বেশি ম্যাচ খেলতে পেরেছে।

আর্জেন্টিনার জার্সিতে সর্বাধিক ম্যাচ খেলেছেন যারা:

১। লিওনেল মেসি, মোট ম্যাচ: ১৪৮
২। হাভিয়ের মাসচেরানো, মোট ম্যাচ: ১৪৭
৩। হাভিয়ের জেনেত্তি, মোট ম্যাচ: ১৪৩
৪। রবারতো আয়ালা, মোট ম্যাচ: ১১৪
৫। অ্যাঞ্জেল ডি মারিয়া, মোট ম্যাচ: ১০৭
৬। ডিয়েগো সিমওনে, মোট ম্যাচ: ১০৩
৭। সার্জিও অ্যাগুয়েরো, মোট ম্যাচ: ১০০
৮। অস্কার রুগেরি, মোট ম্যাচ: ৯৭
৯। সার্জিও রোমেরু, মোট ম্যাচ: ৯৬
১০। ডিয়েগো ম্যারাডোনা, মোট ম্যাচ: ৯০

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

নতুন রেকর্ডে পা মেসির

নতুন রেকর্ডে পা মেসির

এক ম্যাচে ৮ গোল, শেষ হাসি স্পেনের

এক ম্যাচে ৮ গোল, শেষ হাসি স্পেনের

ফ্রি এজেন্ট হচ্ছেন মেসি

ফ্রি এজেন্ট হচ্ছেন মেসি

মেসির জোড়া গোল, বলিভিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

মেসির জোড়া গোল, বলিভিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা