টাইব্রেকারে স্পেনকে রুখে দিয়ে ইউরোর ফাইনালে ইতালি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ০৭ জুলাই ২০২১
টাইব্রেকারে স্পেনকে রুখে দিয়ে ইউরোর ফাইনালে ইতালি

আক্রমণ-পাল্টা আক্রমণে ইতালি প্রথমে এগিয়ে গেলেও তা ধরে রাখতে পারেনি। ২০ মিনিটের ব্যবধানে সমতায় ফিরে স্পেন। শেষ পর্যন্ত অতিরিক্ত সময়েও আর কোন গোল না হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে স্পেনকে পরাজিত করে উইয়েফা ইউরো-২০২০ আসরের ফাইনালে ওঠার আনন্দে মাতে ইতালি।

মঙ্গলবার (৬ জুলাই) রাতে ইউরো-২০২০ আসরের প্রথম সেমি-ফাইনালে মুখোমুখি হয়েছিল ইতালি এবং স্পেন। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতায় শেষ হলে অতিরিক্ত সময়েও একই ফলাফল থাকে, ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

ম্যাচের দ্বিতীয়ার্ধের ৬০তম মিনিটে ফেদেরিকো চিয়েসার গোলে এগিয়ে যাওয়া ইতালি। তবে ২০ মিনিট পর ম্যাচের ৮০তম মিনিটে স্পেনকে সমতায় ফেরান মোরাতা। তবে শেষ রক্ষা হয়নি। টাইব্রেকারে ইতালি কাছে ৪-২ গোলে পরাজিত হয়ে ইউরো ২০২০ থেকে বিদায় নিয়েছে স্পেন।
sportsmail24
টাইব্রেকারে ইতালির প্রথম শট ঠেকিয়ে দেন স্পেনের গোলরক্ষক উনাই সিমোন। তবে স্পেন নিজেদের প্রথম শট উড়িয়ে মেরে সুযোগ নষ্ট করেন দানি ওলমো। এরপর ইতালি আর কোন শট নষ্ট করেনি।

নিজেদের পর পর তিন শটে গোল করেন যথাক্রমে আন্দ্রেয়া বেলোত্তি, লিওনার্দো বোনুচ্চি এবং ফেদেরিকো বের্নারদেস্কি। এর মধ্যে স্পেনের দুই ও তিন নম্বরে সফল শট নেন জেরার্দ মোরেনো ও থিয়াগো আলকান্তারা।

প্রথম শট নষ্টের পর জন মোরাতার করা স্পেনের চতুর্থ শট ঠেকিয়ে দেন ইতালির গোলরক্ষক জানলুইজি দোন্নারুমা। এরপর পঞ্চম শটে ঠাণ্ডা মাথায় জর্জিনিয়ো বল জালে পাঠালে উল্লাসে মাতে ইতালি।
sportsmail24
স্পেনকে কান্নায় ভাসিয়ে ইউরো ফাইনালে পা রাখে ইতালি। যেখানে পুরো ম্যাচে বল দখলে রাখাসহ গোলবারে শটেও আধিপত্য দেখিয়েছে স্পেন। পুরো ম্যাচে ৭১ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখে ইতালির দূর্গে চাপ তৈরি করেছিল স্পেন। যেখানে গোলের জন্য ১৬টি শটের মাঝে ৫টি টার্গেট শট ছিল। তবে ভাগ্য সহায় হয়নি।

৯ বছর আগের ফাইনালে এ স্পেনের বিপক্ষেই হেরেছিল ইতালি। এবার সেমিফাইনালে সেই স্পেনকে হারিয়ে ফাইনালে উঠলো তারা।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভ্যাকসিন নিলেই মিলবে ইউরো ফাইনালের টিকিট

ভ্যাকসিন নিলেই মিলবে ইউরো ফাইনালের টিকিট

ইউক্রেনকে উড়িয়ে ২৫ বছর পর সেমিতে ইংল্যান্ড

ইউক্রেনকে উড়িয়ে ২৫ বছর পর সেমিতে ইংল্যান্ড

নতুন এক রেকর্ড পেদ্রির

নতুন এক রেকর্ড পেদ্রির

ইউরোতে ব্যর্থ নেদারল্যান্ড, কোচের পদত্যাগ

ইউরোতে ব্যর্থ নেদারল্যান্ড, কোচের পদত্যাগ