২০২২ বিশ্বকাপ ফুটবলে বড় চ্যালেঞ্জ হবে ইংল্যান্ড

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:১০ পিএম, ২৫ মার্চ ২০১৮
২০২২ বিশ্বকাপ ফুটবলে বড় চ্যালেঞ্জ হবে ইংল্যান্ড

২০২২ কাতার বিশ্বকাপে ইংল্যান্ড অন্যতম পরাশক্তি হিসেবে অন্য দলগুলোর জন্য চ্যালেঞ্জ হয়ে দেখা দিবে বলে বিশ্বাস করেন জার্মানীর সাবেক তারকা অধিনায়ক লোথার ম্যাথুস।

২০১৮ রাশিয়া বিশ্বকাপে গ্রুপ-জি’তে গ্যারেথ সাউথগেটের দলের প্রতিপক্ষ বেলজিয়াম, পানামা ও তিউনিশিয়া। কিন্তু ইংল্যান্ডকে ফেবারিটদের তালিকায় ধরা হচ্ছেনা। ১৯৯০ সালে বিশ্বকাপ জয়ী জার্মান দলের অধিনায়ক ম্যাথুস মনে করেন চার বছর পরে ইংল্যান্ডই হবে শিরোপার অন্যতম দাবীদার।

এ বিষয়ে বায়ার্ন মিউনিখের সাবেক এই তারকা গত বছর অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপে ইংল্যান্ডের সাফল্যের বিষয়টি সামনে নিয়ে এসেছেন। ম্যাথুস বিশ্বাস করেন এবারও রাশিয়ায় জার্মানরা তাদের শিরোপা ধরে রাখবে। তিনি বলেছেন, ‘ইংল্যান্ডের দলটি খুবই ভাল, তারা বয়সে তরুন। তাদের জন্য এবারের বিশ্বকাপটা একটু আগেভাগেই হয়ে যাচ্ছে, কিন্তু ২০২২ বিশ্বকাপে তারা সবাই পরিনত হবে। গত ১৮ মাসে যুব দল হিসেবে ইংল্যান্ডের ফলাফল খুবই ভাল। আমি মনে করি প্রিমিয়ার লীগ ইউরোপের সবচেয়ে কঠিন লীগ। বড় দলের পাশাপাশি জার্গেন ক্লপ, হোসে মরিনহো, পেপ গার্দিওলার মত অসাধারন কোচরা এখানে কাজ করছেন। জার্মানীতে আমরা একাডেমী নিয়ে দারুন পরিশ্রম করছি, যে কারনে আমাদের জাতীয় দল এত ভাল করছে। আমি বিশ্বাস করি স্পেনের বিপক্ষে অনুশীলন ম্যাচে জার্মানী যেভাবে খেলেছেন তাতে এবারও তারা সুস্পষ্ট ফেবারিট।

বিশ্বকাপের গ্রুপ পর্বে গ্রুপ-এফ’এ জার্মানীর প্রতিপক্ষ মেক্সিকো, সুইডেন ও দক্ষিণ কোরিয়া।


শেয়ার করুন :