সোসিয়েদাদের জালে মেসিবিহীন বার্সার চার গোল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২০ এএম, ১৭ আগস্ট ২০২১
সোসিয়েদাদের জালে মেসিবিহীন বার্সার চার গোল

দলের প্রাণভোমর লিওনেল মেসি নেই, তাতে কী? সময় তো আর থেকে থাকে না। মেসিকে ছাড়াই লা লিগার নতুন মৌসুমের শুরুটা দুর্দান্ত করলো বার্সেলোনা। লিগে নিজেদের প্রথম ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ৪-২ গোলে হারিয়ে দিয়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। দলের হয়ে মার্টিন ব্রাথওয়েট ২টি এবং জেরার্ড পিকে ও সার্জি রবার্তো একটি করে গোল করেছেন।

লা লিগার সর্বশেষ আসরে ক্লাবটি সর্বোচ্চ গোলদাতা ছিলেন লিওনেল মেসি। তবে তিনি এখন পিএসজির খেলোয়াড়। ফলে প্রায় দেড় যুগ পর মাঠে নামে মেসিবিহীন বার্সেলোনা। মেসিবিহীন বার্সার নতুন যুগের সূচনাটাও অবশ্য বেশ ভালো হয়েছে। দলের প্রাণভোমর না থাকলেও সতীর্থরা দলকে হাতাশ করেনি।

রোববার (১৫ আগস্ট) দিনগত রাতে নিজেদের মাঠে লা লিগার নতুন মৌসুমের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল বার্সেলোনা। ঘরের মাঠের ম্যাচটিতে আধিপত্য বিস্তার করে ৪-২ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে তারা।

৬২ শতাংশ সময় বল নিয়ন্ত্রণে রাখা বার্সেলোনা প্রথম গোলের স্বাদ পায় ম্যাচের ১৯তম মিনিটে। দলে নতুন যোগ দেওয়া মেমফিস ডিপাইয়ের ফ্রি-কিক থেকে হেড করে দলকে এগিয়ে দেন পিকে। বার্সেলোনার জার্সিতে পিকের এটি ৫০তম গোল।

প্রথমার্ধে যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাথওয়েট। ৪৫+২ মিনিটে ফ্রেংকি ডি ইয়ংয়ের বাড়িয়ে দেওয়া ক্রস থেকে দুর্দান্ত হেডে গোলের স্কোরলাইন ২-০ করেন এই ড্যানিশ ফরোয়ার্ড। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৯তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন ব্রাথওয়েট। জর্ডি আলবার শট সোসিয়েদাদ গোলরক্ষক ঠেকিয়ে দিলেও ফিরতি শটে বল জালে পাঠান তিনি।

তিন গোলে এগিয়ে থাকা বার্সেলোনার জালে মাত তিন মিনিটের ব্যবধানে দুটি গোল করে ম্যাচ জমিয়ে তোলে সোসিয়েদাদ।ম্যাচের ৮২ ও ৮৫তম মিনিটে গোল দুটি করেন হুলেন লোবেতে সিয়েনফুয়েগোস এবং মিকেল ওয়ারজাবাল।

তবে বার্সার সাথে গোল ব্যবধান ৩-২ করে খেলা জমিয়ে তুললেও শেষ রক্ষা হয়নি সোসিয়েদাদের। নির্ধারিত সময় শেষে যোগ করা অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে (৯০+১) সার্জিও রবার্তো ব্যবধান আরও বাড়িয়ে দেন। দলের এই চতুর্থ গোলে এসিস্ট হিসেবে কাজ করেন ব্রাথওয়েট।

৬২ শতাংশ সময় বল দখলে রাখা বার্সেলোনা প্রতিপক্ষের গোলবারে মোট ১৩টি শট করেছে। যার মধ্যে ৮টিই ছিল টার্গেটের। অন্যদিকে, সোসিয়েদাদের ১১টি শটের মাঝে ৩টি টার্গেট শট ছিল। পূর্ণ তিন পয়েন্ট অর্জন করলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে লিগের ৩ নম্বরে রয়েছে বার্সা। এছাড়া রিয়াল মাদ্রিদ ও সেভিয়া যথাক্রমে এক ও দুই নম্বরে রয়েছে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসির নাক-চোখ মুছা সেই টিস্যুর দাম সাড়ে ৮ কোটি টাকা!

মেসির নাক-চোখ মুছা সেই টিস্যুর দাম সাড়ে ৮ কোটি টাকা!

বার্সেলোনার নতুন অধিনায়ক সার্জিও বুসকেটস

বার্সেলোনার নতুন অধিনায়ক সার্জিও বুসকেটস

বেনজেমার জোড়া গোলে রিয়ালের শুভ সূচনা

বেনজেমার জোড়া গোলে রিয়ালের শুভ সূচনা

মেসিকে ছাড়াই সামনে এগিয়ে যেতে হবে : কোম্যান

মেসিকে ছাড়াই সামনে এগিয়ে যেতে হবে : কোম্যান