উড়ছেন লেভানডোভস্কি, উড়ছে বায়ার্ন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৫ এএম, ১৬ জানুয়ারি ২০২২
উড়ছেন লেভানডোভস্কি, উড়ছে বায়ার্ন

সময়টা দুর্দান্ত কাটছে বায়ার্ন মিউনিখের পোল্যান্ড তারকা রবার্ট লেভানডোভস্কির। ব্যালন ডি অরের দৌড়ে অনেকটা এগিয়ে থেকেও শেষ পর্যন্ত মেসির কাছে হার মানতে হয়েছে তাকে। ব্যালন ডি অর না পেলেও ফর্মে মোটেই ভাটা পড়েনি পোলিশ তারকার। এই মৌসুমেও নিজের উড়ন্ত ফর্ম ধরে রেখেছেন তিনি।

শনিবার (১৫ জানুয়ারি) রাতে জার্মান বুন্দেসলিগার ম্যাচে লেভানডোভস্কির হ্যাটট্রিকে কোলনকে ৪-০ গোলের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ। এই জয়ের পথে লেভানডোভস্কি গড়েছেন নতুন এক রেকর্ড।

বুন্দেসলিগায় দ্বিতীয় ফুটবলার হিসেবে ৩০০ গোলের মাইলফলক ছুঁয়েছেন পোলিশ তারকা। এই তালিকায় প্রথম নামটা জার্মান কিংবদন্তি জার্ড মুলারের। ৩৬৫ গোল নিয়ে তিনি আছেন শীর্ষে।

কোলনের ঘরের মাঠ রাইনএনার্জি স্টেডিয়ানে ম্যাচের শুরু থেকেই নিজেদের অধিপত্য বিস্তার করতে থাকে বায়ার্ন। যার জের ধরে ম্যাচ শুরুর মাত্র ৮ মিনিটেই এগিয়ে যায় তারা।

মুলারের ক্রস ধরে দলকে ১-০ তে এগিয়ে নেন লেভানডোভস্কি। এরপর ১৪ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন টলিসো। প্রথম হাফে আর গোলের দেখা পায়নি দু’দলের কেউ।

বিরতির পরের সময়টা শুধুই লেভানডোভস্কির। ম্যাচের ৬১ এবং ৭৯ মিনিটে দারুণ দুটি গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করার পাশাপাশি দলকে বড় ব্যবধানে জয় এনে দেন পোলিশ স্ট্রাইকার।

এখন পর্যন্ত লিগে ১৯ ম্যাচ খেলে ২৩ গোল করেছেন লেভানডোভস্কি। এই মৌসুমে ম্যাচ বাকি আছে আর ১৫টি। এই ১৫ ম্যাচ থেকে ১৯ গোল করতে পারলেই ভেঙ্গে ফেলবেন আগের মৌসুমে নিজের করা ৪১ গোলের রেকর্ড।

লেভানডোভস্কির হ্যাটট্রিকে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও পাকাপোক্ত করলো বায়ার্ন। ১৯ ম্যাচ খেলে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। সমানসংখ্যক ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বরুশিয়া ডর্টমুন্ড। ২৮ পয়েন্ট নিয়ে আট নম্বরে আছে কোলন।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

লেভানডোস্কির জোড়া গোলে মৌসুমে বায়ার্নের প্রথম শিরোপা

লেভানডোস্কির জোড়া গোলে মৌসুমে বায়ার্নের প্রথম শিরোপা

গোল মেশিন হল্যান্ড

গোল মেশিন হল্যান্ড

বুন্দেসলিগায় দর্শক প্রবেশের অনুমতি

বুন্দেসলিগায় দর্শক প্রবেশের অনুমতি

আমি কখনও দ্বিতীয় হতে চাই না : হালান্ড

আমি কখনও দ্বিতীয় হতে চাই না : হালান্ড