ব্রেন্টফোর্ডের ১০ মিনিটের ঝড়ে লন্ডভন্ড চেলসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৩ এএম, ০৩ এপ্রিল ২০২২
ব্রেন্টফোর্ডের ১০ মিনিটের ঝড়ে লন্ডভন্ড চেলসি

ডেনমার্ক তারকা ক্রিস্টিয়ান এরিকসেন যোগ দেয়ার পর থেকেই দুর্দান্ত দলে পরিণত হয়েছে ব্রেন্টফোর্ড। এবার আরেকবার দেখা গেলো ব্রেন্টফোর্ডের ক্যারিশমা। তাতে ১০ মিনিটের ছোট্ট এক ঝড়ে লন্ডভন্ড হয়ে গেল চেলসি। তাদেরকে ৪-১ গোলের ব্যবধানে স্রেফ উড়িয়ে দিয়েছে ব্রেন্টফোর্ড।

বাংলাদেশ সময় শনিবার (২ এপ্রিল) দিবাগত রাতে চেলসির ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রীজে মুখোমুখি হয়েছিল দুই দল। ম্যাচের শুরু থেকেই সমানে সমানে লড়াই করতে থাকে ব্রেন্টফোর্ড। ঘরের মাঠে কোন সুবিধাই নিতে পারলো না চেলসি।

প্রথমার্ধের ৪৫ মিনিটে আক্রমণ-পাল্টা আক্রমণের পসরা সাজিয়ে বসেছিল দুই দলই। তাতে গোলের কয়েকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারলো না কেউ। আসল খেলা জমে ছিল ম্যাচের দ্বিতীয়ার্ধের জন্য।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় চেলসি। ৪৮তম মিনিটে চেলসিকে এগিয়ে নেন আন্টোনিও রুডিগার। এই এক গোলই কাল হয়ে দাঁড়ালো চেলসির জন্য। গোল খেয়েই আহত বাঘের মতো চেলসির উপর ঝাঁপিয়ে পড়ে ব্রেন্টফোর্ড। তাতে ৫০-৬০ মিনিটের মধ্যে একটা ঝড় বয়ে যায়।

ব্রেন্টফোর্ডের ১০ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় ব্লুজরা। এই সময়ের মধ্যে তিনবার চেলসির জালে বল পাঠায় ব্রেন্টফোর্ড খেলোয়াড়রা। ৫০ ও ৬০ মিনিটে দুটি গোল করেন ভিটালি জানেল্ট। মাঝে ৫৪ মিনিটে একটি গোল করেন এরিকসেন।

ম্যাচের একদম শেষের দিকে ৮৭ মিনিটের মাথায় চেলসির কফিনে শেষ পেরেকটা ঠুকে দেন ইয়াওনা উইসা। আর তাতেই ৮৩ বছর পর চেলসির বিপক্ষে জয়ের স্বাদ পেল ব্রেন্টফোর্ড। সবশেষ ১৯৩৯ সালের ফেব্রুয়ারিতে চেলসির বিপক্ষে জয় পেয়েছিল তারা।

এই ম্যাচটা স্মরণীয় হয়ে রইলো ক্রিস্টিয়ান এরিকসেনের জন্য। ব্রেন্টফোর্ডের জার্সি গায়ে প্রথম গোল পেলেন ডেনিশ তারকা। হার্ট অ্যাটাক থেকে ফেরার পর এ নিয়ে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে টানা তিন ম্যাচে জালের দেখা পেলেন ৩০ বছর বয়সী এই মিডফিল্ডার।

এই ম্যাচে হারের পরও ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলে তিনে আছে চেলসি। ২৯ ম্যাচে তাদের পয়েন্ট ৫৯। ৩১ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে অবস্থান করেছে ব্রেন্টফোর্ড। ৩০ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রিমিয়ার লিগে আগুয়েরোর রেকর্ডে ভাগ বসালেন হ্যারি কেন

প্রিমিয়ার লিগে আগুয়েরোর রেকর্ডে ভাগ বসালেন হ্যারি কেন

ইংলিশ প্রিমিয়ার লিগে পাঁচ বদলের নিয়ম

ইংলিশ প্রিমিয়ার লিগে পাঁচ বদলের নিয়ম

২০২০-২১ মৌসুমে আয়ের শীর্ষে ম্যানসিটি

২০২০-২১ মৌসুমে আয়ের শীর্ষে ম্যানসিটি

নেইমারের সম্ভাব্য গন্তব্য ইংলিশ ক্লাব নিউক্যাসল!

নেইমারের সম্ভাব্য গন্তব্য ইংলিশ ক্লাব নিউক্যাসল!