হল্যান্ডের ‘অভাব পূরণে’ ডর্টমুন্ডে করিম আদেয়েমি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪০ পিএম, ১১ মে ২০২২
হল্যান্ডের ‘অভাব পূরণে’ ডর্টমুন্ডে করিম আদেয়েমি

সকল কল্পনা জল্পনার অবসান ঘটিয়ে বরুশিয়া ডর্টমুন্ড শিবির ছাড়লেন নরওয়েজীয় তারকা আর্লিং হল্যান্ড। তার নতুন গন্তব্য ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। হল্যান্ডের ওভাব পূরণে জার্মান তরুণ করিম আদেয়েমিকে দলে ভিড়িয়েছে ডর্টমুন্ড। উদীয়মান এই তারকার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিও সেরে ফেলেছে জার্মান ক্লাবটি।

হল্যান্ড ম্যানসিটিতে যোগদানের কিছুক্ষণ পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে করিম আদেয়েমিকে দলে অন্তর্ভুক্ত করার বিষয়টি নিশ্চিত করেছে ডর্টমুন্ড। ২০ বছর বয়সী এই তারকার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছে বুন্দেসলিগার ক্লাবটি। চুক্তি অনুযায়ী ২০২৭ সাল পর্যন্ত ডর্টমুন্ডে থাকবেন আদেয়েমি।

ইতোমধ্যে নতুন মৌসুমের জন্য দল গোছানো শুরু করে দিয়েছে ডর্টমুন্ড। এর আগে ২০২২-২৩ মৌসুমের জন্য নিকলাস সুলে এবং নিকো শ্লোটারবেককেও দলে টেনেছে তারা। আদয়েমিকে হিসেব করলে নতুন মৌসুমের জন্য এটা তাদের তৃতীয় স্বাক্ষর।

আদয়েমিকে দলে যুক্ত করার প্রসঙ্গে ডর্টমুন্ডের স্পোর্টিং ডিরেক্টর মাইকেল জরক বলেন, ‘করিম আদেইমি একজন অত্যন্ত প্রতিভাবান তরুণ। সে জার্মানির হয়ে আন্তর্জাতিক অঙ্গনে নিজের শক্তি দেখিয়েছে। আশা করি সে আমাদের হয়েও আক্রমণাত্মক খেলায় তার গতির ঝলক দেখাবে।’

‘এছাড়াও, ডর্টমুন্ডের প্রতি আদয়েমির দারুণ টান। খুব ছোটকাল থেকেই সে কালো-হলুদ জার্সি পরে খেলার জন্য উন্মুখ হয়ে ছিল। তিনি বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে খেলার জন্য ইউরোপীয় লিগের প্রথম বিভাগের অনেক দলের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন।’ - জরক যোগ করেন।

ওইদিকে শৈশবের স্বপ্ন পূরন হওয়ায় ডর্টমুন্ডের প্রতি তার ভালোবাসার কথা জানালেন আদেয়েমি। জানালেন, তিনি তিনি ছোটবেলা থেকেই জার্মান ক্লাবটিকে অনুসরণ করে আসছেন। জার্মান ফরোয়ার্ড বলেন, ‘ছোটবেলায় আমি ডর্টমুন্ডের গতিশীল ফুটবল দেখে মুগ্ধ হই ও স্বপ্ন দেখা শুরু করি।’

এই তরুণ আরও বলেন, ‘এ কারণেই আমি যখন ডর্টমুন্ডের আগ্রহের কথা শুনি, রাজি হয়ে যাই। আমি স্বেচ্ছায় একটি দীর্ঘমেয়াদী চুক্তিতে স্বাক্ষর করেছি। কারণ আমি নিশ্চিত যে আমরা একটি দারুণ দল হবো। ডর্টমুন্ড সমর্থকদের সমর্থনে আমরা শিরোপা জিততে সক্ষম হবো।’

ক্লাব ক্যারিয়ারে সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বমোট ৪২ টি ম্যাচ খেলছেন আদেয়েমি। তাতে গোল করেছেন ২৩টি। গোলে সহযোগিতা করেছেন ৮টি। জাতীয় দলের জার্সিতে ম্যাচ খেলেছেন সর্বসাকুল্য ৩টি। তাতেও গোল করেছেন ১টি।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

বেনজেমাকে পিছনে ফেলে দেম্বেলের রেকর্ড

বেনজেমাকে পিছনে ফেলে দেম্বেলের রেকর্ড

সেল্টা বাধা পেরিয়ে সুপার কাপের পথে বার্সেলোনা

সেল্টা বাধা পেরিয়ে সুপার কাপের পথে বার্সেলোনা

ম্যানসিটিতেই নাম লেখালেন আর্লিং হল্যান্ড

ম্যানসিটিতেই নাম লেখালেন আর্লিং হল্যান্ড

দলবদলের বাজারে ৯ জনকে ছেড়ে দিচ্ছে বার্সেলোনা

দলবদলের বাজারে ৯ জনকে ছেড়ে দিচ্ছে বার্সেলোনা