বার্সেলোনার হয়ে সারাজীবন খেলতে চাই: ফাতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২০ এএম, ৩১ মে ২০২২
বার্সেলোনার হয়ে সারাজীবন খেলতে চাই: ফাতি

লিওনেল মেসি ক্লাব ছাড়ার পর তার ‘১০ নাম্বার’ জার্সি কে পড়বে তা নিয়ে দ্বিধাদ্বন্দে ছিল বার্সেলোনা। অনেক ভেবেচিন্তে লা মাসিয়ার স্প্যানিশ তরুণ আনসু ফাতির হাতেই বিখ্যাত ‘নাম্বার টেন’ তুলে দেয় তারা। দলের জন্য ফাতির নিবেদনও দেখার মতো। এবার জানালেন, ক্যারিয়ারের শেষ দিন পর্যন্ত বার্সেলোনার জার্সি গায়েই খেলে যেতে চান তিনি।

নতুন মৌসুমের দলবদলের বাজারে গুঞ্জন উঠেছিল, পিএসজির লক্ষ্যবস্তু হতে যাচ্ছেন এই তরুণ। তবে সেসব উড়িয়ে দিয়েছেন ফাতি। তিনি বলেন, ‘পিএসজি কি আমাকে সই করতে আগ্রহী? আমি সত্যিই জানি না। আমার এজেন্ট এবং আমার বাবা-মা এই বিষয়গুলো নিয়ে কাজ করেন।’

‘শুরু থেকেই আমি আমার এজেন্ট এবং আমার বাবাকে বলেছিলাম যে আমার উদ্দেশ্য কী ছিল। আমার উদেশ্য বার্সেলোনাতেই থাকা। আমার মাথায় এটাই ঘুরপাক খাচ্ছে। আশা করি আমার পুরো ক্যারিয়ার এখানে (বার্সেলোনা) থাকতে পারবো।’ - ফাতি আশাবাদ ব্যক্ত করেন।

ক্যারিয়ারের শুরু থেকেই ইনজুরির সঙ্গে সখ্যতা গড়ে তুলেছেন ফাতি। যার জন্য বার্সেলোনার জার্সি গায়ে মৌসুমের পুরোটা সময় মাঠে নামতে পারেননি তিনি। তবে সব ধকল সামলিয়ে সোমবার (৩০ মে) স্প্যানিশ জাতীয় দলের সাথে অনুশীলনে যোগ দেওয়ার কথা রয়েছে এই ফরোয়ার্ডের।

বার্সেলোনায় থাকতে চাওয়ার পিছনে ফাতির জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে লিওনলে মেসির জার্সি। এই জার্সির মান রাখতেই শেষদিন পর্যন্ত কাতালানদের সঙ্গে থাকার জন্য প্রতিজ্ঞা করেছেন তিনি।

ফাতি বলেন, ‘ক্লাব আমাকে ফোন করে প্রস্তাব দিয়েছিল যে তারা আমাকে সেই নম্বরটি (১০) দিতে চায়। এটি আমার জন্য একটি সম্মানের বিষয়। আপনি যদি বার্সায় থাকেন তবে আপনাকে সবকিছুর জন্য প্রস্তুত থাকতে হবে। লিও বার্সাকে অনেক কিছু দিয়েছে না। আশা করি অন্য ক্লাবে তার সময় ভালো যাবে।’

ইনজুরির সঙ্গে ফাতির সখ্যতা বেশ ছোটকালেই। তবে এর উপর কারও হাত নেই বলেই জানালেন ফাতি। তিনি বলেন, ‘একজন খেলোয়াড়ের জন্য সবচেয়ে খারাপ জিনিস ইনজুরি। আমি ১৩ বছর বয়সেই ইনজুরিতে পড়েছিলাম। আমি ভেবেছিলাম আর কখনও খেলতে পারবো না।’

২০২০ সালে বার্সেলোনার বি টিম থেকে মূল টিমে আসার পর এ পর্যন্ত ১৪টি ম্যাচ খেলেছেন ফাতি। তাতেই ৬ গোল ও ১ অ্যাসিস্ট করেছেন ১৯ বছর বয়সী এই তরুণ। কাতালানদের হয়ে জিতেছেন স্প্যানিশ কাপের শিরোপাও।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

কর্তোয়ার ফলক সরিয়ে অ্যাথলেটিকো ভক্তদের প্রতিবাদ

কর্তোয়ার ফলক সরিয়ে অ্যাথলেটিকো ভক্তদের প্রতিবাদ

এবারের ব্যালন ডি’অর বেনজেমার: মেসি

এবারের ব্যালন ডি’অর বেনজেমার: মেসি

লিভারপুলকে বিদায় জানাচ্ছেন মানে

লিভারপুলকে বিদায় জানাচ্ছেন মানে

চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ ২৩ ফাইনালের নায়করা

চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ ২৩ ফাইনালের নায়করা