চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশে রিয়াল-লিভারপুলের আটজন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২০ পিএম, ৩১ মে ২০২২
চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশে রিয়াল-লিভারপুলের আটজন

উয়েফা চ্যাম্পিয়নস লিগের মৌসুমের সেরা একাদশে ফাইনাল খেলা রিয়াল মাদ্রিদ-লিভারপুলের খেলোয়াড়দের আধিপত্য। দুই দলের চারজন করে মোট আট ফুটবলার মৌসুম সেরা একাদশে সুযোগ পেয়েছেন।

শনিবার (২৮ মে) ফাইনালে লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। ফাইনালের তিনদিন পর মঙ্গলবার (৩১ মে) টুর্নামেন্টের সেরা একাদশ প্রকাশ করেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। সংস্থাটির অবজারভার প্যানেলের বেছে নেওয়া ১১ জন ফুটবলারের নাম প্রকাশ করা হয়।

একাদশে রিয়াল মাদ্রিদ ও লিভারপুলের সমান সংখ্যক চারজন করে মোট আট ফুটবলার জায়গা পেয়েছেন। এছাড়াও একাদশে রয়েছেন পিএসজি, ম্যানচেস্টার সিটি ও চেলসির একজন করে ফুটবলার।

উয়েফার অবজারভার প্যানেল ৪-৩-৩ ফর্মেশনে সাজিয়েছে চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশ। ফরোয়ার্ড লাইনে জায়গা করে নিয়েছেন করিম বেনজেমা, ভিনিসিয়াস জুনিয়র ও কিলিয়ান এমবাপে।

আক্রমণভাগে জায়গা পাওয়া বেনজেমা আসরের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছেন। আসরের ১২ ম্যাচে করেছেন ১৫ গোল, যার মধ্যে ১০ টিই করেছেন আসরের নকআউট পর্বে।

তার সাথে থাকা ভিনিসিয়াস চার গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ছয় গোল। এমবাপে ৮ ম্যাচে করেছেন ৫ গোল।

বেনজেমা-ভিনিসিয়াসের সাথে রিয়াল মিডফিল্ডার লুকা মদ্রিচ ও ফাইনালে দারুণ খেলা থিবো কোর্তোয়াও জায়গা পেয়েছেন সেরা একাদশে। রানার্সআপ লিভারপুলের ট্রেন্ট আলেকজান্ডার আরনল্ড, ভার্জিল ফন ডাইক, অ্যান্ড্রু রবার্টসন ও ফাবিনহো আছেন একাদশে।

ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনি ও চেলসি ডিফেন্ডার অ্যান্তেনিও রুডিগার সুযোগ পেয়েছেন সেরা একাদশে।

২০২১-২২ চ্যাম্পিয়ন্স লিগের সেরা দল:
গোলরক্ষক: থিবো কোর্তোয়া (রিয়াল মাদ্রিদ)
ডিফেন্ডার: ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড (লিভারপুল), আন্টোনিও রুডিগার (চেলসি), ভার্জিল ফন ডাইক (লিভারপুল), অ্যান্ড্রু রবার্টসন (লিভারপুল)
মিডফিল্ডার: কেভিন ডি ব্রুইনি (ম্যানচেস্টার সিটি), ফাবিনহো (লিভারপুল), লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ)
ফরোয়ার্ড: কিলিয়ান এমবাপে (পিএসজি), করিম বেনজেমা (রিয়াল মাদ্রিদ), ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :