রোনালদোকে ম্যানইউতে চাননি, রোমায় চান মরিনহো!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩১ এএম, ০১ জুলাই ২০২২
রোনালদোকে ম্যানইউতে চাননি,  রোমায় চান মরিনহো!

বেশ কয়েদিন ধরেই ফুটবল পাড়ায় গুঞ্জন ভেসে বেড়াচ্ছে, এ এস রোমায় ক্রিস্টিয়ানো রোনালদোকে পেতে আগ্রহী কোচ জোসে মরিনহো। অথচ তার অনাগ্রহর কারণেই ২০১৮ সালে রোনালদোকে দলে ভেড়াতে পারেনি ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। 

২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদের কোচ ছিলেন জোসে মরিনহো। রোনালদোর বিশ্বসেরা হয়ে ওঠার সময়ে খুব কাছ থেকে দেখেছেন তিনি। বর্তমানে ইতালিয়ান ক্লাব এএস রোমার কোচের দায়িত্বে আছেন পর্তুগিজ কোচ।

মরিনহোর চাহিদার ভিত্তিতেই রোনালদোকে দলে ভেড়াতে চায় রোমা। ইংলিশ গণমাধ্যমের খবর অনুযায়ী ইতিমধ্যে তারা মাঠেও নেমে গেছে। যে কোনো উপায়েই রোনালদোকে দলে ভেড়াতে চায় তারা। মরিনহোর অধীনেই ২০২১-২২ উয়েফা কনফারেন্স লিগ জিতেছে শিরোপা। এই শিরোপা জিতে দীর্ঘদিনের খরা কাটিয়েছে ইতালিয়ান ক্লাবটি।

রিয়াল মাদ্রিদে ৯ বছরের অধ্যায় শেষে ২০১৮ সালে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পাড়ি জমান রোনালদো। ওই সময়েই নিজেদের পুরোনো সৈনিককে দলে ভেড়াতে চেয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ক্লাবের বোর্ড সভায় এ বিষয়ে আলোচনাও হয়েছিল।

যার কথায় সাত নম্বর জার্সি পড়ে খেলেন রোনালদো

আন্তর্জাতিক সংবাদমাধ্যম স্কাই স্পোর্টসের সাংবাদিক জিম হোয়াইটের বরাত দিয়ে জানা যায়, মরিনহোর সবুজ সংকেত না পাওয়াতে তখন রোনালদোকে দলে টানতে পারেনি ইংলিশ ক্লাবটি।  

জিম হোয়াইট বলেন "রোনালদোকে ইউনাইটেডে ফিরিয়ে আনার বিষয়ে অনেক বছর ধরেই আলোচনা চলছিল। সে যখন রিয়াল মাদ্রিদ ছাড়ল, তখনই এটা (প্রত্যাবর্তন) হতে পারত, সে তখনো তার সেরা ছন্দে ছিল। তবে এটা হয়নি, কারণ মরিনহো পরিস্কারভাবে জানিয়ে দিয়েছিলেন তার অন্য চাহিদা রয়েছে।”

sportsmail24

ওই সময়ে ইউনাইটেডেড় রক্ষণ মজবুত করতেই বেশি মনোযোগী ছিলেন দ্যা স্পেশাল ওয়ান খ্যাত মরিনহো। রোনালদো নয়, বায়ার্ন মিউনিখের জেরোমি বোয়েটাং বা অ্যাটলেটিকো মাদ্রিদের ডিয়েগো গডিনকে দলে পেতেই বেশি আগ্রহী ছিলেন তিনি। যদিও একজনকেও দলে ভেড়াতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। চাহিদা পূরণ না করে উল্টো ২০১৮ সালের ডিসেম্বরে পর্তুগিজকে বরখাস্ত করে ইংলিশ ক্লাবটি।

২০২১ সালে জুভেন্টাস ছাড়লে রোনালদোকে দলে ভেড়ায় রেড ডেভিলরা। দ্বিতীয় দফার প্রথম মৌসুমে ৩০ ম্যাচে ১৮ গোল করেছেন সিআরসেভেন। যদিও চ্যাম্পিয়নস লিগে খেলতে পারবে না ম্যানইউ। পয়েন্ট টেবিলের শীর্ষে চারে জায়গা না পাওয়ায় ইউরোপা লিগে খেলতে হবে তাদের।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

‘পর্তুগাল একমাত্র রোনালদো নির্ভর দল নয়’

‘পর্তুগাল একমাত্র রোনালদো নির্ভর দল নয়’

তৃতীয় দফায় বিলবাওয়ের দায়িত্ব নিলেন ভালভার্দে

তৃতীয় দফায় বিলবাওয়ের দায়িত্ব নিলেন ভালভার্দে

রোনালদোর সাথে লেভানডোভস্কির অদল-বদল চায় বায়ার্ন মিউনিখ

রোনালদোর সাথে লেভানডোভস্কির অদল-বদল চায় বায়ার্ন মিউনিখ

ইউনাইটেড ছেড়ে ভালোবাসার খোঁজে পল পগবা

ইউনাইটেড ছেড়ে ভালোবাসার খোঁজে পল পগবা