ইউনাইটেড ছেড়ে ভালোবাসার খোঁজে পল পগবা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৫ পিএম, ০৮ জুন ২০২২
ইউনাইটেড ছেড়ে ভালোবাসার খোঁজে পল পগবা

অনেক জলঘোলা হওয়ার পর ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়েছেন পল পগবা। ওল্ড ট্রাফোর্ডে ক্যারিয়ারের দ্বিতীয় মেয়াদটা পারলে ভুলে যেতে চাইবেন তিনি। ছয় বছরে পারফর্মেন্স কম, বিতর্ক সামলিয়েছেন বেশি। ইউনাইটেড ছেড়ে এখন ভালোবাসা খোঁজে রয়েছেন তিনি। যেখানে ভালোবাসা বোধ করবেন সেখানেই যাবেন বলে জানিয়েছেন ফরাসি মিডফিল্ডার।  

২০১৬ সালে জুভেন্টাস থেকে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে গিয়েছিলেন পগবা। তুরিনে চার বছরে একাধিক সাফল্য পেয়েছেন তিনি। জুভদের জার্সি গায়ে মাঝ মাঠে তার পারফরমেন্স ছিল চোখে পড়ার মতো।

তারপরই অনেক প্রত্যাশা নিয়ে পগবাকে ফিরিয়ে এনেছিল ম্যানইউ। তবে তাদের প্রত্যাশার ছিটেফোঁটাও মেটাতে পারেননি পগবা। বরং রেড ডেবিল সমর্থকদের দুয়োধ্বনিও শুনতে হয়েছে তাকে। ইউনাইটেড ছাড়ার পর পগবার মন্তব্য পরিষ্কার করে দিচ্ছে ওল্ড ট্রাফোর্ডে কতটা অসুখী ছিলেন তিনি। এ কারণেই এখন নিজের জন্য এমন একটা ক্লাব বাছাই করতে চান যেখানে তিনি স্বাচ্ছন্দ্য বোধ করবেন। যে ক্লাবে সবার ভালোবাসা বোধ করবেন।

পগবা বলেন, “যখন আপনি জানবেন, দলের সবাই, সমর্থকরা, ক্লাবের মালিকপক্ষ আপনাকে ভালোবাসে তখন একজন খেলোয়াড় তার সেরাটা দিতে পারে। যখন আপনি মানসিকভাবে চাঙা থাকবেন এবং নিজেকে উপভোগ করতে পারবেন তখন আপনি পারফর্ম করতে পারবেন।” 

পগবাকে দলে ভেড়াতে আত্মবিশ্বাসী জুভেন্টাস

সবাই ভালোবাসা পেতে চায়, সবারই ভালোবাসার দরকার আছে বলে মনে করেন ফরাসি মিডফিল্ডার। বলেন, “প্রত্যেকের ভালোবাসা পাওয়া প্রয়োজন। আপনার আত্মার এটি প্রয়োজন প্রশংসিত বোধ্ করার জন্য। আপনি যাদের সাথে খেলছেন, যেখানে খেলছেন সেখানে আপনার স্বাচ্ছন্দ্য বোধ করতে হবে।” 

নিজের জন্য সেরা সিদ্ধান্তই নেবেন পগবা। নিজেকে উপভোগ করতে চান তিনি। যোগ করেন, “আমি সময় নিতে চাই এবং আমার জন্য সেরা সিদ্ধান্তই নিতে হবে। আমি ফুটবল খেলতে চাই, নিজেকে উপভোগ করতে চাই। নিজেকে উপভোগ না করত পারলে আমি পারফর্ম করতে পারবো না।”

পল পগবাকে দলে ভেড়াতে সবচেয়ে এগিয়ে রয়েছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। তারা বিশ্বাস করছে তাদের পুরোনো সৈনিককে আবারও তুরিনে ফেরাত পারবে। এদিকে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ও ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইও(পিএসজি) পগবাকে কিনতে চায়।

ম্যানচেস্টার ইউনাইটেডে দ্বিতীয় ধাপে ছয় বছর কাটিয়েছেন পগবা। এ সময়ে রেড ডেভিলদের হয়ে ১৫৪ ম্যাচে মাঠে নেমেছেন তিনি। যেখানে তার নামের পাশে ২৯টি গোল রয়েছে।  

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

সাফল্য পেতে কোচ এরিক টেনকে সময় দেওয়ার পক্ষে রোনালদো

সাফল্য পেতে কোচ এরিক টেনকে সময় দেওয়ার পক্ষে রোনালদো

ইউরোপের বাইরের ফুটবলারদের দলে ভেড়াতে পারবে না রিয়াল

ইউরোপের বাইরের ফুটবলারদের দলে ভেড়াতে পারবে না রিয়াল

ফুটবল বিশ্বকাপের ট্রফি এখন বাংলাদেশে

ফুটবল বিশ্বকাপের ট্রফি এখন বাংলাদেশে

খেলোয়াড় কেনা-বেচায় পূর্ণ স্বাধীনতা পাচ্ছেন চেলসি কোচ টুখেল

খেলোয়াড় কেনা-বেচায় পূর্ণ স্বাধীনতা পাচ্ছেন চেলসি কোচ টুখেল