দুর্দান্ত নেইমার ও মেসি, ফরাসি সুপার কাপ জিতলো পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৫ এএম, ০১ আগস্ট ২০২২
দুর্দান্ত নেইমার ও মেসি, ফরাসি সুপার কাপ জিতলো পিএসজি

নেইমারের জোড়া গোল, দুর্দান্ত মেসির চোখ ধাঁধানো লক্ষ্যভেদ ও নতুন কোচের অধীনে প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচেই শিরোপা জয়। নতুন মৌসুমের শুরুটা এর চেয়ে ভালো হয়তো হতে পারতো না ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি)। 

নতুন কোচ ক্রিস্টোফি গাল্টিয়েরের অধীনে ইসরায়েলের তেল আবিবে ব্লুমফিল্ড স্টেডিয়ামে রোববার (৩১ জুলাই) প্রথমবারের মতো কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে নেমেছিল পিএসজি। ফরাসি সুপার কাপের ম্যাচে নেনেসকে ৪-০ গোলে হারিয়ে শিরোপা জিতেই মৌসুম শুরু করলো ফরাসি ক্লাবটি। 

নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপেকে পায়নি পিএসজি। তবে পুরো ম্যাচজুড়ে তার অভাব একবারের জন্যও বুঝতে দেননি মেসি-নেইমাররা।

অভিষেক মৌসুমে নিজের সেরাটা দিতে না পারায় সমালোচিত হতে হয়েছিল মেসিকে। দ্বিতীয় মৌসুমে নিজের আসল রুপে ফিরতে বদ্ধ পরিকর তিনি। কাল নেনেসের বিপক্ষে দেখা গেল তার এক ঝলক!

প্রথমবারের মতো নারীদের ইউরো জিতলো ইংল্যান্ড

ম্যাচের ২২তম মিনিটে নেইমারে ডিফেন্স চেড়া পাসে অসাধারণ দক্ষতায় লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন খুদে যাদুকর। গোলটা যেন পিএসজির জার্সি গায়ে মেসির ফিরে আসার ইঙ্গিতই দিয়ে রাখলো।

বিরতির ঠিক আগে এবার নিজেই গোল করেন নেইমার। তার ক্লাব ছাড়া নিয়ে গুঞ্জন চলছে বেশ কিছদিন ধরেই। পিএসজি তাকে যেভাবে হোক তাড়াতে চাই এমন খবরও বেরিয়েছে, নেইমারও নাকি পিএসজিতে সুখি নন! 

sportsmail24

এতসব খবরের ভিড়ে কাল পুরোনো এক নেইমারে দেখা মিললো নেনেসের বিপক্ষে। পুরো ম্যাচ জুড়ে দুর্দান্ত পারফর্ম করেছেন। নিজে গোল করার পাশাপাশি গোল করিয়েছেনও।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে দারুণ এক ফ্রি-কিকে ম্যাচে নিজের প্রথম গোল করেন এই ব্রাজিলিয়ান। বাঁ পাশের ২৫ গজ দুরত্ব থেকে নেইমারের দুর্দান্ত বাঁকানো শট ক্রসবার ঘেঁষে ঠিকানা খুঁজে পায়।

sportsmail24

বিরতি থেকে ফিরে ম্যাচের তৃতীয় গোল পেতে খুব বেশি দেরী করতে হয়নি পিএসজিকে। ৫৭তম মিনিটে পাবলো সারাবিয়ার দারুণ এক শট কোনোরকমে প্রতিহত করেন নেনেস গোলরক্ষক!

কিন্তু বলের নিয়ন্ত্রণ নিতে না পারায় ফাঁকায় বল পেয়ে যায় পিএসজির স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোস। দারুণ এক ব্যাকহিলে পিএসজিকে ৩-০ গোলে এগিয়ে দেন তিনি। 

sportsmail24

ম্যাচের ৮২তম মিনিটে নেইমারকে ফাউল করেন নেনেস ডিফেন্ডার। তৎক্ষণাৎ পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে ম্যাচে নিজের জোড়া গোল করেন নেইমার, পিএসজি এগিয়ে যায় এক হালি গোলের ব্যবধানে।

ম্যাচের বাকি সময়ে আর গোল না হলে ৪-০ গোলের জয় নিয়ে সুপার কাপ নিশ্চিত করে পিএসজি। ফরাসি সুপার কাপে এটি পিএসজির রেকর্ড ১১তম শিরোপা। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ইউনাইটেডের অনুশীলনে হাস্যোজ্জ্বল রোনালদো

ইউনাইটেডের অনুশীলনে হাস্যোজ্জ্বল রোনালদো

জয়ে শেষ বার্সেলোনার প্রাক মৌসুম প্রস্তুতি

জয়ে শেষ বার্সেলোনার প্রাক মৌসুম প্রস্তুতি

গোল না করলেও নুনেসের পারফর্মেন্স ছিল দুর্দান্ত: ক্লপ

গোল না করলেও নুনেসের পারফর্মেন্স ছিল দুর্দান্ত: ক্লপ

বার্সেলোনা বা বিশ্বকাপ নয়, এখন মেসির ভাবনায় পিএসজি: গাল্টিয়ের

বার্সেলোনা বা বিশ্বকাপ নয়, এখন মেসির ভাবনায় পিএসজি: গাল্টিয়ের