সাবিনার জোড়া গোল, মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত সূচনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২২
সাবিনার জোড়া গোল, মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত সূচনা

ছবি : বাফুফে

সাফ ওমেন চ্যাম্পিয়নশীপে দুর্দান্ত সূচনা করলো বাংলাদেশের মেয়েরা। বুধবার (৭ সেপ্টেম্বর) কাঠমান্ডুর দশরথ রঙ্গশালায় অনুষ্ঠিত গ্রুপ পর্বের ম্যাচে অধিনায়ক সাবিনার জোড়া গোলে মালদ্বীপকে ৩-০ ব্যবধানে পরাজিত করেছে বাংলাদেশ। ম্যাচের প্রথমার্ধেই গোল তিনটি করে গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা।

রাতের ভারি বৃষ্টিতে দশরথের মাঠ ছিল ভেজা। ভারী মাঠে প্রথমে ভারত-পাকিস্তানের ম্যাচ অনুষ্ঠিত হওয়ায় আরও স্যাঁত স্যাঁতে হয়ে উঠেছিল। সেই মাঠে খেলতে নেমে সাবিনা, মনিকা, কৃষ্ণাদের মুহুর্মুহ আক্রমণে তছনছ হয়ে যায় মালদ্বীপের রক্ষণভাগ।

প্রথমার্ধেই তিনটি গোল পেলেও প্রথমবার জালের দেখা পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে ৩২ মিনিট পর্যন্ত। এরপর ৩৪তম মিনিটে দ্বিতীয় এবং ম্যাচের ৪০তম মিনিটে তৃতীয় গোলে এগিয়ে যায় বাংলাদেশের মেয়েরা।

ম্যাচের পঞ্চম মিনিটেই দুর্দান্ত এক আক্রমণ করে বাংলাদেশ। তবে আঁখির দূরপাল্লার শটের বল ধরে ফেলে মালদ্বীপ গোলরক্ষক লিজা। পরের মিনিটেই ফ্রি কিক থেকে মনিকার শট বক্সের বাইরে চলে যায়। এরপর ম্যাচের নবম মিনিটে সাবিনা খাতুনের পাস থেকে বল পেয়ে গোলরক্ষককে একা পেয়েও ব্যর্থ হন স্বপ্না।

জিরো অ্যাঙ্গেল থেকে স্বপ্নার নেওয়া শটটি লক্ষ্যভ্রস্ট হয়। এ সময় ম্যাচের প্রায় পুরোটা সময় খেলা হয়েছে মালদ্বীপের অংশে। এরপর ম্যাচের ২২তম মিনিটে প্রথম আক্রমণে যায় মালদ্বীপ। এ সময় ফ্রি কিক থেকে ফাতিমার শটের বলটি লক্ষ্যভ্রস্ট হয়।

শেষ পর্যন্ত ৩২তম মিনিটে গোল খরা দূর করে বাংলাদেশ। ওই সময় আনুমানিক ৪০ গজ দূর থেকে সাবিনা খাতুনের দূরপাল্লার শটে পরাস্ত হন মালদ্বীপের গোলরক্ষক আমিনাথ লিজা (১-০)। সাফে এটি ছিল সাবিনার পঞ্চম গোল। মালদ্বীপের বিপক্ষে এসএ গেমসে গোল ছিল একটি। সব মিলিয়ে দ্বীপদেশটির বিপক্ষে এটি ছিল তার ষষ্ঠ গোল।

প্রথম গোলের পর মিনিট দুয়েক পর ব্যবধান দ্বিগুণ করেন মাসুরা পারভীন (২-০)। ৪০ মিনিটে মারিয়ার লং শটের বল গোলরক্ষকের হাতে লেগে ফিরে এলে ফিরতি বলটি বাঁ পায়ের প্লেসিং শটে জালে জড়ান সাবিনা (৩-০)।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আরও গোল পাওয়ার লক্ষ্যে আক্রমণাত্মক মেজাজে খেলা অব্যাহত রাখে বাংলাদেশ। এ সময় বেশ কয়েকটি গোলের সুযোগ পেয়েও শেষ পর্যন্ত সফল হতে পারেনি সাবিনারা। অর্ধে একবার প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছিল বাংলাদেশ।

দ্বীপদেশটির বক্সের মধ্যে জটলা থেকে বল জালে আশ্রয় নিলেও ফাউলের দায়ে গোলটি বাতিল করেন কর্তব্যরত রেফারি। ফলে ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সাবিনার নেতৃত্বাধীন বাংলাদেশ। এর আগের ম্যাচে পাকিস্তানি মেয়েদের বিপক্ষেও ৩-০ গোলে জয় তুলে নিয়েছে ভারত।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

মেয়েদের সাফ ফুটবলে বাংলাদেশের গ্রুপে ভারত

মেয়েদের সাফ ফুটবলে বাংলাদেশের গ্রুপে ভারত

মালয়েশিয়ার সাথে ড্র করে সিরিজ জিতলো বাংলাদেশের মেয়েরা

মালয়েশিয়ার সাথে ড্র করে সিরিজ জিতলো বাংলাদেশের মেয়েরা

ভারতকে ‘ধইরা দিয়ে’ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ভারতকে ‘ধইরা দিয়ে’ চ্যাম্পিয়ন বাংলাদেশ

কিংসের ফুটবলারদের ‘পারফরম্যান্সে’ খুশি নন সালাউদ্দিন

কিংসের ফুটবলারদের ‘পারফরম্যান্সে’ খুশি নন সালাউদ্দিন