চলতি বছর থেকে চালু হবে আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪২ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২২
চলতি বছর থেকে চালু হবে আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট

চলতি বছর থেকে আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট চালু করা হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। তিনি বলেন, “এ বছর থেকে আমরা আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টও চালু করতে যাচ্ছি। স্কুল থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সকল স্তরের শিক্ষার্থীরা যাতে খেলাধুলায় আরও বেশি সম্পৃক্ত হতে পারে সে বিষয়েই আমরা সব থেকে বেশি গুরুত্ব দিচ্ছি।”

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরের ক্রিকেট (নারী) ফাইনাল ও পদক প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ ক্যাম্পাসে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপের তৃতীয় আসরের ক্রিকেট (নারী) ফাইনাল ও পদক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নারী ও পুরুষ উভয় বিভাগে ৭৪টি বিশ্ববিদ্যালয়ের মোট ২ হাজার ৩৩৫ জন প্রতিযোগি নিয়ে যাত্রা শুরু হয়েছিল এবারের আসরের। শুক্রবার অনুষ্ঠিত হয় ক্রিকেট নারী বিভাগের ফাইনাল খেলা। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

ক্রিকেটের ফাইনালে নারী বিভাগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে। রানাসআপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি এবং জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয তৃতীয় স্থান অধিকার করেছে। শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সাউথইস্ট ইউনিভার্সিটির আয়শা আকতার।

অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ক্রীড়াবিদরা ক্রীড়াক্ষেত্রে একের পর এক অর্জন করে চলেছে। তোমাদের মধ্য থেকেও একদিন মেধাবী খেলোয়াড়রা সারা বিশ্বে দেশের মুখ উজ্জ্বল করবে।”

প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, “এই বছর থেকে আমরা আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টও চালু করতে যাচ্ছি। স্কুল থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সকল স্তরের শিক্ষার্থীরা যাতে খেলাধুলায় আরও বেশি সম্পৃক্ত হতে পারে সে বিষয়েই আমরা সব থেকে বেশি গুরুত্ব দিচ্ছি।”

পুরস্কার প্রদান পর্বে সম্মানিত অতিথিবৃন্দের উপস্থিতিতে গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ মেডেলসহ বিজয়ীদের হাতে ডামি চেক তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন, গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উইমেনস উইং এর চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী প্রমুখ।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

টফি অ্যাপে কাতার বিশ্বকাপ ফুটবল সরাসরি দেখাবে বাংলালিংক

টফি অ্যাপে কাতার বিশ্বকাপ ফুটবল সরাসরি দেখাবে বাংলালিংক

গ্রীষ্মকালীন ট্রান্সফারে এজেন্টদের আয় ৪৩০.৮ মিলিয়ন পাউন্ড

গ্রীষ্মকালীন ট্রান্সফারে এজেন্টদের আয় ৪৩০.৮ মিলিয়ন পাউন্ড

পথশিশুদের বিশ্বকাপ: জীবন বদলে যাওয়ার গল্প

পথশিশুদের বিশ্বকাপ: জীবন বদলে যাওয়ার গল্প

বিচার চান ফুটবলারের ঘুষির শিকার আর্জেন্টাইন নারী রেফারি

বিচার চান ফুটবলারের ঘুষির শিকার আর্জেন্টাইন নারী রেফারি